× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঞ্চিত শিশুদের সঙ্গে অধরার অন্যরকম এক সন্ধ্যা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ জুন ২০২৩ ১৩:২৯ পিএম

আপডেট : ০৮ জুন ২০২৩ ১৪:৪৬ পিএম

বঞ্চিত শিশুদের সঙ্গে অধরার অন্যরকম এক সন্ধ্যা

রাজধানীতে সুবিধাবঞ্চিত শিশুদের আম, জাম ও লিচুর মতো মৌসুমি ফলের স্বাদ দিতে ভিন্নরকম এক আয়োজনে যুক্ত হয়ে অন্যরকম এক সন্ধ্যা কাটালেন এ প্রজন্মের নায়িকা অধরা খান।

মঙ্গলবার (৬ জুন) রাজধানীর ঢাকা উদ্যানে ‘সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন’ আয়োজিত সুইচ তাহমিনা বানু বিদ্যানিকেতন নামে একটি স্কুলের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় মৌসুমি ফল উৎসব। ছিল নাচ-গান ও আড্ডার আয়োজনও। সেখানে অংশ নেয় ঢাকা উদ্যানের বস্তির ছেলেমেয়েরা।

মৌসুমি ফলের স্বাদ দিতেই মূলত এ উৎসবের আয়োজন করেছিল স্কুলটির পৃষ্ঠপোষক সংগঠন সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন। আর এতে অতিথি হিসেবে বাচ্চাদের সঙ্গে যোগ দেন নায়িকা অধরা খান।

শিশুদের সঙ্গে সময় কাটিয়ে এই তারকা বলেন, ‘সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের বাচ্চাদের চেয়েও স্বাধীন কিন্তু তাদের জীবন অনিশ্চয়তায় ভরা। এদের প্রতিভা আরও বিকশিত করতে আমার বেশ কিছু পরিকল্পনা রয়েছে। আর এরা এমনিতেই অনেক প্রতিভাবান। তাদের ছবি নিয়মিতই দৃক্ গ্যালারিতে প্রদর্শনী হয়। বস্তির হলেও অনেকে দেখলাম আবাহনী মাঠে ক্রিকেট প্র্যাকটিস করে। বেশ কিছু শিক্ষার্থী আন্তর্জাতিক পর্যায়ে দাবা খেলে। তারা যদি সবার সহযোগিতা পায় তাহলে ভবিষ্যতে আরও ভালো করবে। আমাদের সবার উচিত সুবিধাবঞ্চিত এসব শিশুর পাশে দাঁড়ানো।’

এদিকে সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোস্তাফিজুর রহমান জানান, গরিব, এতিম এই শিশুরা যেন মৌসুমি খাবার পায় এজন্যই ফল উৎসবের আয়োজন। তিনি আরও বলেন, অধরা খান আমাদের শুভাকাঙ্ক্ষী। সব সময় আমাদের শিশুদের নিয়ে বিভিন্ন পরামর্শ সহযোগিতা করে আসছেন এবং খোঁজখবর নিয়ে থাকেন। শিশুরাও তাকে পেয়ে বেশ অনুপ্রাণিত হয়। এভাবে সমাজের সর্বস্তরের মানুষ এগিয়ে এলে আমরা এদের জন্য সুন্দর জীবন উপহার দিতে পারব। তাদের নিয়ে নিয়মিতই ইস্যুভিত্তিক এমন মজার সব উৎসব করে আসছে বিশ্ববিদ্যালয়ছাত্রদের নিয়ে গড়া স্বেচ্ছাসেবী এ প্রতিষ্ঠানটি।

এ ছাড়া প্রতিষ্ঠানটি বেশ কিছু সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে যেমন পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর সচেতনতামূলক কর্মসূচি, বইমেলায় হুইলচেয়ার সেবা, ১০ টাকায় খুশি, ১০ টাকায় ইফতার বিতরণসহ বিভিন্ন দুর্যোগে ত্রাণ বিতরণ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা