× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে শ্রেষ্ঠ নৃত্যপরিচালক রাসেল আহমেদ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ জুন ২০২৩ ১৮:১৯ পিএম

যুক্তরাষ্ট্রে শ্রেষ্ঠ নৃত্যপরিচালক রাসেল আহমেদ

নৃত্যশিল্পী হিসেবে রাসেল আহমেদ ২০০০ সাল থেকে সফলতার সাথে কাজ করছেন। নৃত্যশিল্পীর বাইরে কোরিওগ্রাফিও করছেন তিনি। সম্প্রতি লস অ্যাঞ্জেলেসের আনন্দমেলায় সেরা ড্যান্স কোরিওগ্রাফিতে পুরস্কার পেলেন রাসেল আহমেদ। 

মন্দিরা চক্রবর্তী ও রাসেল আহমেদ লস অ্যাঞ্জেলেসে যৌথভাবে এবার পারফর্ম করেন। তাদের পরিবেশনা ছিল মনোমুগ্ধকর। অনুষ্ঠানে উপস্থিত সকলে তাদের এই পরিবেশনা দেখে বেশ প্রশংসা করেন।

পুরস্কার পাবার পর রাসেল আহমেদ বলেন, ‘এর আগে বিটিভিতে নৃত্যশিল্পী হিসেবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিলাম। চ্যানেল আই সেরা নাচিয়ে অনুষ্ঠানের সিজন ২ অনুষ্ঠানের ফাইনালে আমি কোরিওগ্রাফি করেছি। পুরস্কার মানেই একটা বড় স্বীকৃতি। এটা অবশ্যই ভালো লাগার। দেশের বাইরে প্রথমবার পুরস্কৃত হলাম। আনন্দমেলা আয়োজককে এজন্য ধন্যবাদ জানাচ্ছি।’

বাংলাদেশের স্বনামধন্য নৃত্যগুরু শামীম আরা নিপা ও শিবলী মুহাম্মদ এর কাছে নাচের হাতেখড়ি তার। বাংলাদেশের গুণী নৃত্যশিল্পীদের সাথে যুগল হয়ে করেছেন অসংখ্য সরকারি বেসরকারি টেলিভিশন এর নৃত্যানুষ্ঠান। তাছাড়াও বাংলাদেশ নেভি স্কুল এন্ড কলেজের নৃত্যের শিক্ষক ছিলেন রাসেল আহমদ।

মূলত ফোক নাচই বহির্বিশ্বের জাপান, ম্যাক্সিকো, পোল্যান্ড, ফ্রান্স, মিশর, মালোশিয়া, থাইল্যান্ড, কাতার, কুয়েত, নেপাল, ভারতসহ আরও অনেক দেশে তুলে ধরেছেন এই তরুণ নৃত্যশিল্পী রাসেল আহমেদ। তার প্রত্যেকটা সফলতার পেছনে একমাত্র রহস্য ছিল কঠোর সাধনা ও পরিশ্রম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা