× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুগ্ধতা ছড়াচ্ছেন অপূর্ব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২৩ ১২:৫৯ পিএম

মুগ্ধতা ছড়াচ্ছেন অপূর্ব

গেল ঈদে জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত বেশকিছু নাটক প্রচারিত হয়েছে। এসব নাটকের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে ইমরাউল রাফাত পরিচালিত ‘কাছের মানুষ’ নাটকটি। এতে বিভিন্ন চরিত্রে অপূর্ব ছাড়াও অভিনয় করেছেন মাসুম বাশার, মুনিরা মিঠু, তৌসিফ, তানিয়া বৃষ্টি প্রমুখ। ‘কাছের মানুষ’ নাটকের গল্প রচনা করেছেন ইমরাউল রাফাতই।

মূলত বাবার মৃত্যুর পর বড়ভাই অপূর্বর দেশে ফেরার পর পরিবারের নানা সমস্যা নিয়ে ‘কাছের মানুষ’ নাটকের গল্প এগিয়ে যায়। প্রত্যেকেই যার যার চরিত্রে এক কথায় যথাযথ অভিনয় করেছেন। আর অপূর্ব, তিনি সব সময়ই অভিনয়ে অনন্য, অনবদ্য। ‘কাছের মানুষ’ নাটকেও তিনি বড়ভাই চরিত্রে যে দুর্দান্ত অভিনয় করেছেন তা সত্যিই ভীষণ প্রশংসনীয়।

অপূর্বর কারণেই ‘কাছের মানুষ’ নাটকটি দেখার প্রতি দর্শকের আগ্রহ দিন দিন বেড়েই চলছে। ইমরাউল রাফাতকে অনুপ্রাণিত করতে তুহিন হোসেনসহ আরও অনেক পরিচালক ‘কাছের মানুষ’ নিয়ে বিশেষ পোস্ট করেছেন ফেসবুকে। তারা প্রত্যেকেই তাদের পোস্টে নাটকটির গল্পের প্রশংসা করার পাশাপাশি অপূর্বসহ প্রত্যেকের অভিনয়ের প্রশংসা করেছেন। 

ইমরাউল রাফাত বলেন, “এত কমেন্টস, এত ভালোবাসা দেখে নিজের আবেগ ধরে রাখতে পারছি না। আমার কিছুদিন আগে একটা ধারণা বদ্ধমূল হয়ে গিয়েছিল, ভালো কাজ বানালেও মানুষ দেখে না। শুধু হাসি-তামাশা দেখে। আমার ধারণা ভুল প্রমাণ করার জন্য ধন্যবাদ। পারিবারিক গল্পে ভালো কাজ বানালে এখনও মানুষ দেখে। দর্শককে অনেক অনেক ধন্যবাদ ‘কাছের মানুষ’ দেখার জন্য।” 

অপূর্ব বলেন, “পরিবারকেন্দ্রিক গল্পের নাটকের প্রতি দর্শকের যে এখনও প্রবল আগ্রহ আছে, ‘কাছের মানুষ’ই তার প্রমাণ। নাটকটির স্ক্রিপ্ট যখন হাতে পাই তখনই মনে হয়েছিল যে এই নাটকটি ঠিকঠাকভাবে নির্মাণ করা হলে দর্শকের কাছে দারুণভাবে গ্রহণযোগ্যতা পাবে। হলোও কিন্তু তাই। নাটকটি বিশেষত ইউটিউবে প্রকাশের পর থেকে দেশ-বিদেশের নানা জায়গা থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে আমি অনেক সাড়া পাচ্ছি। ‘আমার বড় ছেলে’ নাটকটিতে অভিনয়ের জন্য আমি এখন পর্যন্ত সবচেয়ে বেশি সাড়া পেয়েছিলাম।

কাছের মানুষ নাটকেও আমি বড় ছেলে। বড় ছেলে বিষয়টিই যেন আমার জন্য ভীষণ লাকি। কাছের মানুষ নাটকে অভিনয় করতে গিয়ে অনেক সময় এত ইমোশনাল হয়ে পড়েছি যে কাজে আগ্রহ বেড়েছে। কারণ আমার নিজের জীবনের সঙ্গে গল্প মিলে যায়। নাটকে আমি বাবাকে হারাই। বাস্তব জীবনেও আমি বাবাকে হারিয়েছি। দর্শকের কাছে অনেক কৃতজ্ঞ। ধন্যবাদ ইমরাউল রাফাতকে।”


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা