× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছয় তারকার জন্মদিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ আগস্ট ২০২৩ ১২:৫৭ পিএম

আপডেট : ২২ আগস্ট ২০২৩ ২২:৪৫ পিএম

ছয় তারকার জন্মদিন

আজ দেশের প্রখ্যাত কয়েকজন অভিনয়শিল্পী ও একজন সংগীতশিল্পীর জন্মদিন। তারা হলেন, অভিনেতা ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা, বীথি রানী সরকার, সুনেরাহ বিনতে কামাল ও সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। বিভিন্ন সময়ের প্রতিনিধিত্ব করা এই তারকারা নিজ নিজ কর্মক্ষেত্রে সবাই সাফল্যের মুখ দেখেছেন। কাজ করে যাচ্ছেন নিজেদের ছাড়িয়ে যাওয়ার প্রত্যয়ে।

 

ফজলুর রহমান বাবু

ফজলুর রহমান বাবু এদেশের অন্যতম নন্দিত জনপ্রিয় ভার্সেটাইল অভিনেতা। নাটকে কিংবা সিনেমায় অপরিহার্য এক অভিনেতার নাম ফজলুর রহমান বাবু। বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন বরেণ্য এই অভিনেতা। নাটকে অভিনয় করে যেমন তিনি দর্শকপ্রিয়তা পেয়েছেন, সিনেমায় অভিনয় করে যেন আরও বেশি জনপ্রিয়তা পেয়েছেন তিনি। তিনি এমনই একজন অভিনেতা যার বিকল্প ভাবাটাও যেন কঠিন। বিগত প্রায় এক সপ্তাহ টানা তিনি সকাল আহমেদের পরিচালনায় লিটু সাখাওয়াতের রচনায় ‘দায়-২’, ‘দায়-৩’ নাটকে কাজ করেছেন। যে কারণে তিনি এই গরমে কয়েকদিন বিশ্রাম নিচ্ছেন। এরই মধ্যে তিনি নতুন দুটি সিনেমার কাজ শুরু করেছেন। একটি দেবাশীষ বিশ্বাসের, অন্যটি মোস্তফা কামাল রাজের। এ ছাড়া তিনি মোস্তফা সরয়ার ফারুকী ও হইচইয়ের আরও দুটি সিনেমার কাজ শুরু করবেন। জন্মদিন প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন, ‘গতকাল আসলে বিশ্রামে ছিলাম। সেই সঙ্গে কিছু ব্যক্তিগত কাজ নিয়েও ব্যস্ত ছিলাম। আজ জন্মদিন উপলক্ষে বাসাতেই থাকব। পরিবারের সঙ্গেই সময় কাটাব। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন সুস্থ রাখেন, ভালো রাখেন। আর আরও ভালো ভালো কাজ যেন দর্শককে উপহার দিতে পারি।’

 

ডলি সায়ন্তনী

মিষ্টি কণ্ঠের জনপ্রিয় গায়িকা ডলি সায়ন্তনীরও জন্মদিন আজ। তবে এবারের জন্মদিনে তার দুই মেয়ে রিমিঝম ও কথা কাছে নেই। তারা দুজন দেশের বাইরে আছেন, পড়াশোনা নিয়ে ব্যস্ত আছেন। মায়ের জন্মদিন উপলক্ষে আপাতত দেশে আসা হচ্ছে না তাদের। তাই স্বামী ও ছোট মেয়ে ফাইজাকে সঙ্গে নিয়েই ডলি সায়ন্তনীর এবারের জন্মদিন কেটে যাবে। ডলি সায়ন্তনী বলেন, ‘রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নিজ বাসাতেই স্বামী ছোট মেয়েকে সঙ্গে নিয়ে আমার জন্মদিনের কেক কাটবে। তবে মনটা একটু খারাপ, কারণ দুই মেয়ে পাশে নেই। তাদের সঙ্গে ভিডিওকলে কথা বলব, জন্মদিনের নানান কিছু শেয়ার করব। সুস্থ আছি ভালো আছি, আল্লাহর কাছে শুকরিয়া। দোয়া চাই সকলের কাছে, আল্লাহ যেন সুখে রাখেন শান্তিতে রাখেন। আর সব সময় যেন সুস্থ থাকতে পারি। তিন কন্যাকেও যেন মানুষের মতো মানুষ করতে পারি।’

এদিকে এরই মধ্যে ডলি সায়ন্তনীর কণ্ঠে নতুন তিনটি গান প্রকাশিত হয়েছে ইউটিউব চ্যানেলে। গান তিনটি হচ্ছে ‘এক তরফা বাইসা ভালো’, ‘মন পবনের নাও’ ও ‘ভবে কেউ কারও নয়’। এ ছাড়া ডলি জানান আরও কিছু নতুন গান আছে প্রকাশের অপেক্ষায়। ডলি সায়ন্তনী এখন নিজের নতুন নতুন মৌলিক গান প্রকাশের দিকেও ভীষণ মনোযোগ দিয়েছেন।

 

মোশাররফ করিম

বাংলাদেশের টিভি নাটকের ধূমকেতু হয়ে ইন্ডাস্ট্রিতে আবির্ভাব হয়েছিল জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের। ‘ক্যারম’ নাটকে দুর্দান্ত অভিনয় করেই তিনি দর্শকের ভালো লাগার একজন অভিনেতায় নিজেকে রূপান্তরিত করেছিলেন। এরপর বহু নাটকে এবং সিনেমায় অভিনয় করে দর্শকের ভালোবাসায় আজকের মোশাররফ করিমে পরিণত করেছেন নিজেকে। তবে এই মুহূর্তে তার মনটা একটু খারাপ। তার ফুফা শ্বশুর যিনি মূলত মোশাররফ করিমের সন্তান রায়ানের সঙ্গেই বেশি সময় কাটাতেন, তিনি গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর বাড্ডার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাই মোশাররফ করিম বলেন, ‘জন্মদিন নিয়ে আসলে এবার বিশেষ কিছুই করা হচ্ছে না। আমার স্ত্রী জুঁইয়ের মনটা ভীষণ খারাপ। কারণ তার ফুফা অসুস্থ, যিনি কিনা রায়ানের সঙ্গেই সময় কাটাতেন সারাক্ষণ। তো আমি আমার জন্মদিনে সেই মানুষটার জন্য দোয়া চাই সবার কাছে যিনি আমাদের পরিবারের মানুষ। আর আজ আমার সঙ্গে অন্য যাদের জন্মদিন তাদের জন্য দোয়া করি আল্লাহ যেন তাদের ভালো রাখেন।’ কলকাতায় ব্রাত্য বসুর সিনেমা মোশাররফ করিম অভিনীত ‘হুব্বা’ সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। এরই মধ্যে টিজারে দারুণ সাড়া ফেলেছেন তিনি। মোশাররফ করিম অভিনীত শামীম জামান পরিচালিত ‘গোলক ধাঁধা’ নাটকটি এনটিভিতে নিয়মিতভাবে প্রচার হচ্ছে।

 

ঈশিতা

ঈশিতা, নামটি শোনা মাত্রই দর্শক ভক্তদের মধ্যে পরম ভালো লাগার জন্ম নেয়। কারণ সেই ছোটবেলা থেকেই ঈশিতা তার অভিনয় দিয়ে দর্শককে মুগ্ধ করে আসছেন। ছোটবেলায় যেমন নাটকে অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছিলেন বড়বেলাতে এসেও যেন সেই মুগ্ধতা আরও বাড়িয়েছেন তার অনবদ্য অভিনয় দিয়ে। প্রতিবছরই জন্মদিনটি বিশেষভাবে কাটত বিশেষত তার মা-বাবার সঙ্গে। রাজধানীর উত্তরায় তার মা বাবার সঙ্গে জন্মদিনের একটি বিশেষ প্রহর কাটত তার বাবা-মায়ের সঙ্গে। কিন্তু কিছু দিন আগে ঈশিতার মা মারা যান। যে কারণে এবারের জন্মদিন নিয়ে কোনো উচ্ছ্বাস নেই তার মাঝে। ঈশিতা বলেন, ‘আমার নিজের জন্মদিনে শুধু আম্মুর জন্য দোয়া চাই। আল্লাহ যেন আমার আম্মুকে বেহেশত নসিব করেন। আমার আজকের যে অবস্থান তার পুরোটাই আম্মুর অবদান। আম্মু ছাড়া কীভাবে যে বেঁচে আছি তা সত্যিই একমাত্র আল্লাহ জানেন। আমার আব্বুর জন্যও দোয়া করবেন সবাই। আমি আমার স্বামী-সন্তান নিয়ে দিনটা ভালোভাবে কাটিয়ে দিতে চাই।’

ঈশিতা সর্বশেষ ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০, ২০২১’র বিচারক হিসেবে কাজ করেছিলেন কয়েক মাস আগে। তার সঙ্গে ছিলেন তারিন জাহানও।

 

বীথি রানী সরকার

বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেই মূলত আলোচনায় আসেন মডেল, অভিনেত্রী বীথি রানী সরকার। গ্রামীণফোনের একটি বিজ্ঞাপনে মডেল হয়ে মিডিয়ায় সম্পৃক্ততা তার। এরপর অনেক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। টিভি নাটকে ও সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। সর্বশেষ তিনি চঞ্চল চৌধুরীর সঙ্গে একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। আজ বীথিরও জন্মদিন। তবে জন্মদিনে বিশেষ কোনো পরিকল্পনা নেই। বীথি বলেন, ‘এবারের জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই। তবে বিকালে রমনা কালী মন্দিরে যাব। ঈশ্বরের কাছে প্রার্থনা করব যেন সুস্থ থাকি, ভালো থাকি। আমার আগামীটা যেন আরও সুন্দর হয়। আর কিছু গরিব মানুষকে এই মন্দিরেই খাওয়া-দাওয়া করাব। সবার কাছে আশীবার্দ চাই যেন দিনটি ভালোভাবে কেটে যায়।’ বীথি আপাতত কোনো ধারাবাহিক নাটকে অভিনয় করছেন না। বীথি অভিনীত প্রথম সিনেমা দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘হেডমাস্টার’। এতে বীথি অভিনয় করার সুযোগ পেয়েছিলেন আলমগীর ও সুবর্ণা মুস্তাফার সঙ্গে। বীথি অভিনীত অন্যান্য সিনেমা হচ্ছেÑ ‘সত্তা’,‘ হরিজুপিয়া’, ‘কাঁসার থালায় রূপালি চাঁদ’, ‘কারণ তোমায় ভালোবাসি’।

 

সুনেরাহ

বর্তমান প্রজন্মের আলোচিত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। ১৯৯৫ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও সুনেরাহর স্বপ্ন ছিল বড়পর্দা। আর সেই স্বপ্ন পূরণ হয় ২০১৯ সালে তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমাতেই তিনি হইচই ফেলে দিয়ে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বর্তমানে অপেক্ষায় আছে তার অভিনীত ‘অন্তর্জাল’ সিনেমাটি। এটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। এতে আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, এবিএম সুমন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা