× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাফির ‘অমীমাংসিত’ যাত্রায় বর্ষণ ও তানজিকা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩ ১৩:০০ পিএম

আপডেট : ৩০ আগস্ট ২০২৩ ১৩:১৩ পিএম

রাফির ‘অমীমাংসিত’ যাত্রায় বর্ষণ ও তানজিকা

এলেন, নির্মাণ করলেন এবং জয় করলেন... শব্দগুলো অনায়াসে ব্যবহার করা যায় রায়হান রাফি নামের সঙ্গে। ২০১৮ সালে জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ‘পোড়ামন ২’ দিয়ে চলচ্চিত্র নির্মাতা হিসেবে যাত্রা করেন তিনি। প্রথম সিনেমা দিয়েই আভাস দিয়েছিলেন তার এই যাত্রা হবে দীর্ঘ আর সাফল্যের। গল্প বাছাইয়ে দক্ষতা, নির্মাণের মুন্সিয়ানায় সেই সিনেমায় সাফল্য পান রাফি। উপহার দেন নতুন এক জুটি; সিয়াম ও পূজা চেরীকে।

এরপর আরও বেশ কিছু সিনেমা তিনি নির্মাণ করেছেন। তার মধ্যে ‘দহন’, ‘দামাল’, ‘পরাণ’, ‘সুড়ঙ্গ’ উল্লেখযোগ্য। প্রায় সব ছবি দিয়েই প্রযোজকের মুখে হাসি ফুটিয়েছেন। পেয়েছেন দর্শকের ভালোবাসা, সমালোচকদের প্রশংসাও। তবে গেল বছর ‘পরাণ’ বানিয়ে বাজিমাত করেন রায়হান রাফি। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজি জানিয়েছিল প্রায় ১০ কোটি টাকার ব্যবসা করেছে ইয়াশ রোহান, বিদ্যা সিনহা মিম ও শরীফুল রাজ অভিনীত ত্রিভুজ প্রেমের ছবিটি। সেই সাফল্যকে রাফিই ছাড়িয়ে গেলেন ‘সুড়ঙ্গ’ দিয়ে। নিত্যনতুন চমক দিতে পছন্দ করা রাফি এই সিনেমা দিয়ে উপহার দিয়েছেন আরও এক নতুন জুটি। সেই সঙ্গে প্রথমবারের মতো সিনেমায় নিয়ে এলেন আফরান নিশোকে। সঙ্গে ছিলেন তমা মির্জা। ‘সুড়ঙ্গ’ গেল কোরবানি ঈদে মুক্তি পেয়ে দেশ-বিদেশে তুমুল ব্যবসা করেছে।

ম্যাসিভ হিট সিনেমা উপহার দিয়েও বসে নেই রাফি। কাজ শুরু করেছেন নতুন ওটিটি ফিল্মের। এর নাম ‘অমীমাংসিত’। সম্প্রতি এর শুটিং রাজধানীতেই শুরু হয়েছে বলে জানা গেল। তবে এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে পরিচালক রাফি বলেন, ‘আপাতত নতুন কাজ নিয়ে কিছু বলতে চাই না। কিছু কাজ তৈরি হচ্ছে এটা সত্যি। সময় হলে বিস্তারিত জানাব।

এদিকে বিশেষ একটি সূত্রে জানা গেল, রাফি ‘অমীমাংসিত’ চলচ্চিত্রটিতেও নতুন একটি জুটি নিয়ে হাজির হচ্ছেন। সেখানে একসঙ্গে অভিনয় করতে দেখা যাবে ইমতিয়াজ বর্ষণ ও তানজিকা আমিনকে। দুজনের চরিত্রটি বেশ ইউনিক। খুব সহজেই দর্শকের মনে দাগ কাটবে বলে ধারণা করা হচ্ছে।

সিনেমাটিতে অভিনয়ের বিষয়ে জানতে যোগাযোগ করলে ইমতিয়াজ বর্ষণ মুখ খোলেননি। তিনি বলেন, ‘আমার “অপলাপ” নামের একটি ফিল্ম মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে। মঙ্গলবার থেকেই দেখা যাচ্ছে। সেটির প্রচারণার চাপ যাচ্ছে। একটি নতুন ছবির কাজ চলছে। তবে সেটা নিয়ে এখনই কিছু বলতে পারছি না। পরিচালক ও টিম থেকে নিষেধ আছে। তবে নতুন কাজটি খুব ভালো হচ্ছে। চমক আছে এতে। আশা করছি দর্শক উপভোগ করার মতো সিনেমা পাবেন।’

তবে তানজিকা আমিনের সাড়া মেলেনি এ প্রসঙ্গে। জানা গেছে বর্ষণ ও তানজিকার সঙ্গে রাশেদ মামুন অপুসহ একঝাঁক শিল্পী অভিনয় করছেন ‘অমীমাংসিত’ ওয়েব ফিল্মে।

সিনেমার পর্দার মতো ওটিটিতেও রায়হান রাফির সাফল্য কারও অজানা নয়। তিনি ‘খাঁচার ভেতর অচিন পাখি’, ‘ফ্লোর নাম্বার ৭’, ‘টান’, ‘নিঃশ্বাস’, ‘ফ্রাইডে’ বানিয়ে অনলাইনের দর্শক মুগ্ধ করেছেন। তার প্রায় সব গল্পেই দেখা গেছে থ্রিলার ও রোমান্স উপজীব্য হয়ে ওঠে। তার ধারাবাহিকতা বজায় থাকছে ‘অমীমাংসিত’ সিনেমাতেও। একটি ডার্ক থ্রিলার হিসেবেই এটি দেখতে পাবেন দর্শক। দেশের জনপ্রিয় একটি ওয়েব প্লাটফর্ম থেকে মুক্তি পাবে সিনেমাটি। দেখা যাবে চলতি বছরেই।

এদিকে ‘অমীমাংসিত’ ছাড়াও রায়হান রাফি আরও তিন সিনেমার জন্য তৈরি হচ্ছেন। সেগুলো হলো টিএম ফিল্মসের ‘নেক্সট’, চরকির ‘মহব্বত’ ও লাইভ টেকনোলজির ব্যানারে ‘কালা’। শিগগিরই সিনেমাগুলো নিয়ে মাঠে নামবেন রাফি।

এদিকে নিয়মিতই অভিনয় করে যাচ্ছেন ইমতিয়াজ বর্ষণ। নাটক, সিনেমা ও ওটিটিতে বৈচিত্র্যময় চরিত্রে অভিনয়ের মুন্সিয়ানা দেখিয়ে চলেছেন তিনি। তানজিকা আমিনও ব্যস্ত সময় কাটাচ্ছে ওটিটি ও নাটক নিয়ে। তিনি আশফাক নিপুণের ‘মহানগর ২’ দিয়ে চমক দেখিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা