× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন আয়োজনে এলো ‘সাগরের প্রান্তরে’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৮ পিএম

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৩ পিএম

নতুন আয়োজনে এলো ‘সাগরের প্রান্তরে’

দেশের ঐতিহ্যবাহী ব্যান্ডদল সোলস ৫০ বছর পূর্তি করেছে। এ উপলক্ষে ৫০টি নতুন গান প্রকাশ করবে ব্যান্ডটি। দেশ ও দেশের বাইরে দলবল নিয়ে একটানা কনসার্টেও গাইবে তারা। এরই মধ্যে বেশ কয়েকটি কনসার্ট চূড়ান্ত হয়েছে। সেপ্টেম্বর থেকে এই যাত্রা শুরু হবে। এমনটাই জানিয়েছেন ব্যান্ডের সদস্যরা। নতুন গান প্রকাশের শুরুটাও হবে এই সময়ে। তবে গান তৈরি চলছে কয়েক বছর ধরে বলে জানালেন সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া।

সেই ধারাবাহিকতায় ‘সাগরের প্রান্তরেশিরোনামের গানচিত্র প্রকাশ করেছে গানের দলটি। সোলসের ইউটিউব চ্যানেলে গানটি সম্প্রতি উন্মুক্ত হয়েছে। সোলসের কালজয়ী এই গানটি নতুন করে সংগীতায়োজন করা হয়েছে। গানটি প্রসঙ্গে পার্থ বড়ুয়া বলেন,‌ ‘সাগরের প্রান্তরে গানটি সবারই পরিচিত। পুরোনো কালজয়ী এই গানটি নতুন করে সংগীতায়োজন করেছি। গানের সঙ্গে মিল রেখে সমুদ্রসৈকতে ভিডিও ধারণ করা হয়েছে। আশা করি, শ্রোতারা পুরোনো দিনে ফিরে যাবেন। সোলসের ৫০ বছর পূর্তিতে এটি আমাদের চতুর্থ গান।

বর্তমানে সোলস ব্যান্ড দলটি অস্ট্রেলিয়ায় অবস্থান করছে। সেখানে ছয়টি কনসার্টে অংশ নেবে এই ব্যান্ড। ২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার সিডনি শহরের মারানা অডিটোরিয়ামে পারফর্ম করবে। গ্রিনফিল্ড এন্টারটেইনমেন্টের আয়োজনে মিরাজ হোসাইন, এনামুল হক ও ফয়সাল আজাদের উদ্যোগে এই মিউজিক ফেস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আয়োজকরা জানান, ‘সোলসের ৫০ বছর পূর্তিতে আমরা তাদের পেয়ে খুবই আনন্দিত। আশা করি, সিডনিপ্রবাসী বাঙালিদের একটি ভালো অনুষ্ঠান উপহার দিতে পারব।

৫০ বছর অতিক্রম করা দলটির ৩২ বছর হাল ধরে আছেন পার্থ বড়ুয়া। সঙ্গে আছেন আরেক জ্যেষ্ঠ সদস্য নাসিম আলী খান। বর্তমান লাইনআপে আরও আছেন আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কিবোর্ড) ও মারুফ হাসান রিয়েল (বেজগিটার)।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা