× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন ধামাকা নিয়ে আসছেন নুসরাত ফারিয়া

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০৪ পিএম

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৭ পিএম

নতুন ধামাকা নিয়ে আসছেন নুসরাত ফারিয়া

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। আজ তার ৩০তম জন্মদিন। দিনটি নিয়ে প্রতিবছর নানা প্ল্যান থাকলেও কর্মব্যস্ততায় পরিবারের বাইরে কেটেছিল গতবার। তবে এবার পরিবারের সঙ্গেই সময় কাটাবেন এই মডেল, অভিনেত্রী, গায়িকা উপস্থাপিকা।

তার পুরো নাম নুসরাত ফারিয়া মাজহার। ১৯৯৩ সালের আজকের এই দিনে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। দাদা আর্মি অফিসার হওয়ার সুবাদে তার শৈশব-কৈশোর কেটেছে ঢাকার আর্মি ক্যান্টনমেন্টে। ছোটবেলা থেকেই আর্মি অফিসার হতে চেয়েছিলেন ফারিয়া। ভিন্নধর্মী উপস্থাপনা বিজ্ঞাপনচিত্রের মডেলিংয়ের মাধ্যমে শোবিজে অল্প সময়ে বেশ পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। ২০১৫ সালে যৌথ প্রযোজনারআশিকীসিনেমার মাধ্যমে উপস্থাপিকা থেকে বড়পর্দায় নায়িকা হিসেবে পথচলা শুরু হয় ফারিয়ার। এরপর দুই বাংলায়ই তিনি নায়িকা হিসেবে পরিচিতি খ্যাতি অর্জন করেছেন। শুধু উপস্থাপক বা সিনেমার নায়িকা নন, তিনি একজন গায়িকাও। বহুমাত্রিক গুণী এই অভিনেত্রী অল্প সময়ের পথচলায় কাজ করেছেন বেশ কিছু বড় বাজেটের সিনেমায়, পেয়েছেন সাফল্যও। তাইতো কাজের স্বীকৃতিস্বরূপ মিলেছে অসংখ্য সম্মাননা।

দিনটি নিয়ে প্রতিদিনের বাংলাদেশকে ফারিয়া বলেন, ‘কীভাবে ৩০টি বছর পার হয়ে গেছে বুঝতেই পারলাম না। সময় বয়ে যায় তার নিজস্ব গতিতে। আমরা শুধু তাকে সঙ্গ দেই। বয়স বেড়ে যাচ্ছে, সময় চলে যাচ্ছে, সঙ্গে বাড়ছে অতীতের গল্প। আমার ছোটবেলাটা পরিবারের নিয়মের মধ্য থেকেই শুরু হয়, যা এখনও চলমান। আমি চাই জীবনে যতদিন বাঁচব পারিবারিক শিক্ষা নিয়েই থাকতে।

দিনটি নিয়ে বিশেষ কোনো প্ল্যান আছে কি নাÑ জানতে চাইলে ফারিয়া বলেন, ‘কোনো প্ল্যান নেই। সারা দিন পরিবারের সঙ্গে কাটাব। বিকালে বন্ধু সহকর্মীদের সঙ্গে আড্ডা দেব। এরপর রাতে বাসায়। আবার নতুন বছর শুরু। বেশ কিছু কাজের কথা সম্পন্ন হয়েছে। নতুন ধামাকা থাকবে। সেগুলোর জন্য নিজেকে তৈরি করা, এইতো।’

ফারিয়াকে বেশ কিছুদিন ধরে দেশের বড়পর্দায় সেভাবে দেখা যাচ্ছে না। সবশেষ রায়হান রাফির সুড়ঙ্গ সিনেমায় আইটেম গানে দেখা গিয়েছিল তাকে। এ ছাড়া তার মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার তালিকায় রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকমুজিব : একটি জাতির রূপকার ছাড়া হাতে রয়েছে বাংলাদেশি নির্মাতা দীপংকর দীপনেরঢাকা-২০৪০’, কলকাতার নির্মাতা রাজা চন্দেরভয় কলকাতায় সবশেষ মুক্তি পাওয়া সিনেমা বিরসা দাস গুপ্তেরবিবাহ অভিযান-টুদিয়েও আলোচনায় এসেছেন নুসরাত ফারিয়া।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা