× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক মঞ্চে সোলস ও আর্টসেল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩৫ এএম

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩৯ এএম

এক মঞ্চে সোলস ও আর্টসেল

দেশের ঐতিহ্যবাহী ব্যান্ড সোলস। ব্যান্ডটি ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে। গত ৯ সেপ্টেম্বর ব্রিসবেনে আইসি চার্চ ওয়েস্ট অডিটোরিয়ামে পারফর্ম করে সোলস। হলভর্তি দর্শকদের গানে গানে দুই ঘণ্টা মাতিয়ে রাখে ব্যান্ডটি।

দর্শকের অনুরোধে যতীন স্যারের ক্লাসে, আমি ভুলে যাইসহ ১৬টি গান পরিবেশন করে সোলস। এরপরই মঞ্চে আসে তারুণ্যের জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেল। সোলসের ৫০ বছর পূর্তিতে উৎসর্গ করে ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি’ গানটি পরিবেশন করে আর্টসেল। এ সময় মঞ্চে এসে লিংকনের সঙ্গে পার্থ বড়ুয়া গানটি গেয়ে শোনান দর্শকদের। মিলনায়তনজুড়ে দর্শকদের বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে। এরপর আর্টসেল দেশের ব্যান্ডের জনপ্রিয় গান নিয়ে একটি মেডলি পরিবেশন করে।

সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, ‘আমার অনেক পছন্দের ব্যান্ড আর্টসেল। তাদের পরিবেশনা বিদেশের মাটিতে দেখে খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমাদের ব্যান্ড মিউজিকের কালজয়ী গান নিয়ে তাদের মেডলি এক কথায় অসাধারণ। এই প্রথম তাদের সঙ্গে আমি গেয়েছি। বিষয়টি স্মরণীয় হয়ে থাকবে।’

জনপ্রিয় এই দুই ব্যান্ড নিয়ে ব্যান্ড ফেস্টের আয়োজন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্রিসবেন। আগামী ১৬ সেপ্টেম্বর মেলবোর্ন, ২৩ সেপ্টেম্বর অ্যাডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে কনসার্টে অংশ নেবে সোলস।

৫০ বছর পূর্তি উপলক্ষে সোলস এরই মধ্যে চারটি গান প্রকাশ করেছে। গানগুলো হলোÑ সাগরের প্রান্তরে, কিতা ভাইসাব, রিকশা, যদি দেখো। জানা গেছে, আগামী মাসের শেষদিকে ঢাকায় ফিরবে সোলস। এর আগে গত জুলাই মাসে যুক্তরাজ্যের বেশকটি শহরে সোলস কনসার্টে অংশ নিয়েছিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা