× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেলবোর্নে সোলসের সঙ্গে গাইলেন নকীব খান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৩ এএম

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৫ এএম

মেলবোর্নে সোলসের সঙ্গে গাইলেন নকীব খান

দেশের ঐতিহ্যবাহী ব্যান্ড সোলস। বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে গানের দলটি। যাত্রার ৫০ বছর পূর্তি উপলক্ষে ১৬ সেপ্টেম্বর মেলবোর্নের উইলিয়ামস টাউন হলে মিউজিক্যাল নাইট অনুষ্ঠানে পারফর্ম করে ব্যান্ডটি। সোলসের রজতজয়ন্তী স্মরণীয় করতে এর সদস্যদের আহ্বানে চমকে দিয়ে মঞ্চে আসেন সোলসের প্রতিষ্ঠাতা সদস্য অসংখ্য সুপারহিট গানের সুরকার ও সংগীত পরিচালক নকীব খান।

সোলসের পরিবেশনায় একে একে নকীব খান গেয়ে শোনানÑ মুখরিত জীবন, তোরে পুতুলের মতো করে, ভালো লাগে জ্যোৎস্না রাতে, হৃদয় কাদামাটি গানগুলো। সোলস ও নকীব খানের গানে-সুরে হল ভর্তি দর্শকের অন্যরকম উচ্ছ্বাস দেখা গেছে। প্রায় ২ ঘণ্টায় ১৬টি গান পারফর্ম করে সোলস।

আগত দর্শকের জন্য আরও চমক হিসেবে মঞ্চে ওঠেন পার্থ বড়ুয়ার কন্যা রূপা বড়ুয়া। রূপা মেলবোর্নে লেখাপড়া করেন। এই প্রথম সোলসের সঙ্গে বাবার পাশে দাঁড়িয়ে মঞ্চে পারফর্ম করেন তিনি। তিনি মূলত কনসার্ট দেখতে এসেছিলেন। পরে বাবা পার্থ বড়ুয়ার সঙ্গে ‘রাত এখনও বাকি’ গানটি দর্শককে গেয়ে শোনান রূপা; যা সবাইকে বেশ আনন্দ দিয়েছে।

মেলবোর্নের কনসার্ট প্রসঙ্গে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, ‘মেলবোর্নের কনসার্টটি সোলসের জন্য অনেক স্মরণীয়। কারণ সোলসের ৫০ বছর পূর্তিতে একমঞ্চে নকীব ভাইকে পাব এটা আশা করিনি। দর্শককে একটি ভালো অনুষ্ঠান উপহার দিতে পেরেছি।’ কন্যার সঙ্গে গান গাওয়া প্রসঙ্গে পার্থ বলেন, ‘রূপা মেলবোর্নে লেখাপড়া করে। মাঝেমধ্যে গান করে। আজকে সে আমাদের সঙ্গে গাইবে কল্পনা করিনি। এটা সত্যিই আমার জন্য অনেক স্পেশাল। দীর্ঘ সংগীতজীবনে আজকের দিনটি আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে।’

মেলবোর্নে এই মিউজিক্যাল নাইট শো আয়োজন করেছেন আইকনিক ট্রেড অস্ট্রেলিয়ার মোশাররফ হোসাইন রেহান, কাজী হোসাইন বাপ্পি, ফরিদুল ইসলাম রিয়াদ ও জামিল সাখাওয়াত।

২৩ সেপ্টেম্বর অ্যাডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে কনসার্টে অংশ নেবে সোলস। এ মাসের শেষের দিকে পুরো টিম দেশে ফেরার কথা রয়েছে। প্রসঙ্গত, সোলস এরই মধ্যে পাঁচটি গান প্রকাশ করেছে। সেগুলো হলো সাগরের প্রান্তরে, কিতা ভাইসাব, রিকশা, যদি দেখো ও হাওয়াই মিঠাই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা