× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইয়ুব বাচ্চুর জন্য দেশের ব্যান্ড মিউজিকের একটি অবস্থান হয়েছে : লিংকন

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২২ ১৫:৫৯ পিএম

আপডেট : ১৮ অক্টোবর ২০২২ ১৬:৩০ পিএম

আইয়ুব বাচ্চুর জন্য দেশের ব্যান্ড মিউজিকের একটি অবস্থান হয়েছে : লিংকন

এ দেশের রক মিউজিকে তুমুল জনপ্রিয় এক নাম আইয়ুব বাচ্চু। তিনি চলে গেছেন সীমানার ওপারে। দেখতে দেখতে চার বছর হয়ে গেল তিনি নেই। তবু তার গান, তাকে নিয়ে আলোচনা আজও চলমান। যতদিন এ দেশে সংগীত অনুরাগী থাকবে ততদিন লাখো ভক্তের কাছে ভালোবাসার ফুল হয়ে সুরভি ছড়াবেন ‘এবি বস’।

আজ ১৮ অক্টোবর আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকী। এদিনে প্রিয় তারকাকে স্মরণ করছেন তার ভক্ত-অনুরাগীরা। তাকে নিয়ে নিজেদের মনের কথা প্রকাশ করছেন সংগীতাঙ্গনের তারকারাও।

আইয়ুব বাচ্চুকে স্মরণ করেছেন এ সময়ের জনপ্রিয় আর্টসেলের ভোকালিস্ট জর্জ লিংকন ডি কস্তা। অনেকটা ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘আইয়ুব বাচ্চু নামটি কিন্তু ছোট নয়। বছরে একদিন তাঁকে স্মরণ করে সম্মান জানানো তার সৃষ্টির প্রতি অসম্মান হয় বলে আমি মনে করি। 

তার জন্য এ দেশের অসংখ্য মিউজিশিয়ান গিটার বাজাতে সাহস করেছেন। তার জন্য দেশের ব্যান্ড মিউজিকের একটি অবস্থান হয়েছে। আমরা গাইতে ও বাজাতে শিখেছি। তাই আমি মনে করি তাঁর জন্ম-মৃত্যু বাদেও আমাদের দেশের কিংবদন্তি এই রকস্টারকে স্মরণ করা উচিত।’

লিংকন মনে করেন, আইয়ুব বাচ্চুকে তো আর ফিরে পাওয়া যাবে না। তার গান ও সুরকে নিয়মিত ধারণ করা উচিত সবার।’

২০১৮ সালের ১৬ অক্টোবর রংপুর জিলা স্কুলে ‘শেকড়ের সন্ধানে’ শিরোনামে একটি কনসার্টে অংশ নেন বাচ্চু। সেখান থেকে ঢাকায় ফিরেই অসুস্থতা বোধ করেন। ১৮ অক্টোবর শারীরিক অবস্থার অবনতি ঘটলে বাসা থেকে হাসপাতালে নেওয়ার পথেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বাংলা সংগীতজগতের এই উজ্জ্বল নক্ষত্র।


প্রবা/জেও

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা