× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নভেম্বরে জমজমাট দেশের ওটিটি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২৩ ১১:১৭ এএম

আপডেট : ০৪ নভেম্বর ২০২৩ ১১:২৯ এএম

নভেম্বরে জমজমাট দেশের ওটিটি

সিনেমাপ্রেমীদের জন্য বিশ্ব এখন অনেকটাই ছোট হয়ে এসেছে। দর্শকের সুবিধার্থে নতুন সিনেমা এখন হাতের মুঠোয় মুক্তি দিচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মের জায়ান্ট প্রতিষ্ঠানগুলো। সে তালিকায় পিছিয়ে নেই দেশের ওটিটি প্ল্যাটফর্মগুলোও। প্রতি মাসেই দর্শকের জন্য নতুন সিনেমা এবং ওয়েব সিরিজ অবমুক্ত করছে তারা। সেই ধারাবাহিকতায় মাসেও ওটিটি দর্শক দেখতে পাবেন দুটি সিনেমা একটি ওয়েব সিরিজ।

 

নীল জলের কাব্য

বিনোদনের স্মার্ট দুনিয়া আইস্ক্রিনে আসছে নতুন ওয়েব ফিল্মনীল জলের কাব্য শিহাব শাহীন পরিচালিত ওয়েব ফিল্মটি ১৬ নভেম্বর মুক্তি পাবে। যেখানে অভিনয় করেছেন ছোটপর্দার তারকা জুটি আফরান নিশো, মেহজাবিন চৌধুরীসহ অনেকে।

নীল জলের কাব্য মুক্তি উপলক্ষে আইস্ক্রিন কর্তৃপক্ষ একটি পোস্টার প্রকাশ করেছে। যেখানে দেখা যাচ্ছে, গোধূলিবেলায় সাগরপাড়ে হাতে হাত রেখে বসে-দাঁড়িয়ে আছেন নিশো মেহজাবিন। ওয়েব ফিল্মটির মাধ্যমে দীর্ঘদিন পর তারা আবার জুটি হিসেবে পর্দায় আসছেন।

পরিচালক বলেন, ‘ কনটেন্টে দর্শক চমৎকার একটি গল্প দেখতে পাবেন। তা ছাড়া নিশো-মেহজাবিনের একশ্রেণির দর্শক আছেন। এর পরও সাধারণ দর্শক কনটেন্টটি দেখে উপভোগ করবেন বলে আমার বিশ্বাস।’

অসংখ্য জনপ্রিয় নাটক ওয়েব কনটেন্ট নির্মাণ করেছেন শিহাব শাহীন। নীল জলের কাব্য প্রসঙ্গে পরিচালক বলেন, একজন মেয়ের সমুদ্র দেখার ফ্যাসিনেশন নিয়ে কনটেন্ট। যখন কনটেন্টটির শুটিং হচ্ছিল ওটিটি অত জনপ্রিয় হয়ে ওঠেনি। এরপর কোভিড আসে। চারবার শুটিং ক্যানসেল করতে হয়। পরে আইস্ক্রিনের উদ্যোগে একটি ওয়েব ফিল্ম হিসেবে নির্মাণ করা হয়। আইস্ক্রিন কর্তৃপক্ষ বলছে, নীল জলের কাব্য প্রিমিয়াম কনটেন্ট হিসেবে ১৬ নভেম্বর আইস্ক্রিনের পর্দায় দেখা যাবে।

 

সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি

বাংলাদেশের স্বনামধন্য তারকা অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। অভিনয়গুণ দিয়ে ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় নাটক, সিনেমা উপহার দিয়েছেন। নভেম্বরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে তার অভিনীতসামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমাটি মুক্তির কথা রয়েছে। সিনেমাটির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তবে কবে মুক্তি পাবে তা এখনও চূড়ান্ত করা হয়নি।

ছাড়া অক্টোবর ২৮তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছে চরকির মিনিস্ট্রি অব লাভ প্রজেক্টের সিনেমাটির। মুম্বাই চলচ্চিত্র উৎসবেও ছবিটি প্রশংসিত হয়েছে।

মোস্তফা সরয়ার ফারুকী তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে সিনেমাটি। পরিচালনার সঙ্গে প্রথমবারের মতো অভিনয়ে পাওয়া যাবে ফারুকীকে। ফারুকীর সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন তিশা, থাকছেন অভিনয়েও। সিনেমায় আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, ডলি জহুরসহ অনেকে।

এর আগে বুসান উৎসবে সিনেমাটি প্রশংসিত হওয়ার পর ফারুকী নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে লেখেন, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি কিছু ফিল্ম স্পেশাল, কারণ সেটা স্ক্রিপ্ট দিয়ে তৈরি করা নয়! আমাদের দুর্বলতা, স্বপ্ন, আকাঙ্ক্ষা, আনন্দ-বেদনা নিয়ে রচিত ফিল্মগুলো! সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি এমনই একটি চলচ্চিত্র। আজ রাতে বুসান সিনেমা সেন্টার সিনেমাথিকে দুর্দান্ত প্রিমিয়ার স্ক্রিনিং হয়েছে! একটি ফিল্ম তখনই শেষ হয় না যখন শেষ স্ক্রল রোল হয়। পরেও এটির প্রভাব থাকে। বুসান এবং আন্তর্জাতিক দর্শক আমাকে সেটি আবারও বিশ্বাস করিয়েছে! সবাইকে ভালোবাসি! বাংলাদেশে ছবিটি দেখার জন্য তর সইছে না।’

দুটি সিনেমার পাশাপাশি চরকিতে প্রদর্শিত হচ্ছে পাঁচ পর্বের সিরিজপ্রচলিত ইতোমধ্যে রিংটোন বিলাই নামে দুটি পর্ব মুক্তি পেয়েছে; বাকি তিন পর্ব বেওয়ারিশ, হাতবদল কলিং বেল মুক্তি পাবে যথাক্রমে , ১৬ নভেম্বর।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা