× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কবিতা থেকে নির্মিত সিনেমায় শাহনূর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ১৬:০৬ পিএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ১৮:৩৩ পিএম

কবিতা থেকে নির্মিত সিনেমায় অভিনয় করেছেন নায়িকা শাহনূর।

কবিতা থেকে নির্মিত সিনেমায় অভিনয় করেছেন নায়িকা শাহনূর।

আবারও কবিতা থেকে সিনেমা নির্মিত হয়েছে। কবিতা থেকে নির্মিত সিনেমা অর্থাৎ পোয়েটিক (স্বল্পদৈর্ঘ্য) সিনেমায় অভিনয় করেছেন নায়িকা শাহনূর। সিনেমার নাম ‘বৃষ্টিতে আর জল নেই’।

এ সিনেমার গল্প ও চিত্রনাট্য করেছেন পাভেল আল মামুন। পরিচালনা করেছেন আমির খসরু চৌধুরী। শাহনূর বলেন, ‘মোট আটটি কবিতা থেকে এ পোয়েটিক সিনেমা নির্মিত হয়েছে। এর আগে এ ধরনের সিনেমা নির্মিত হয়েছে কি না আমার জানা নেই। তবে আমি শুনেছি কুমার বিশ্বজিৎ দাদার এমন একটি সিনেমা আছে। আমি এ পোয়েটিক সিনেমার একজন হতে পেরে সত্যিই গর্ববোধ করছি। এ ধরনের কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারা অবশ্যই আনন্দের ও গর্বের। ধন্যবাদ পরিচালককে আমাকে এমন একটি কাজের সঙ্গে সম্পৃক্ত রাখায়। আমার কাজটি যথাযথভাবেই করার চেষ্টা করেছি। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।’

শাহনূর জানান এতে আরও অভিনয় করেছেন পাভেল আল মামুন, অরুণা বিশ্বাস, আমির পারভেজসহ অনেকে। এদিকে এ মুহূর্তে শাহনূর যুক্তরাষ্ট্রে আছেন। কিছুদিন আগে সেখানে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। যেখানে প্রিয়দর্শিনী মৌসুমীও ছিলেন। আগামী ডিসেম্বরে আরও কয়েকটি অনুষ্ঠান আছে। সেগুলোয় অংশগ্রহণ শেষে শাহনূর দেশে ফিরবেন বলে জানিয়েছেন।

অভিনয় জীবনের দীর্ঘ পথচলায় ৫০টির বেশি চলচ্চিত্রে এবং ৩ শতাধিক নাটকে অভিনয় করেছেন শাহনূর। অভিনয়ে পথে চলতে চলতে একসময় নিজে নাটকও প্রযোজনা করেন। এ পর্যন্ত বেশ কিছু নাটক প্রযোজনা করেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে রেজানূর রহমানের ‘অনুভবে তুমি’, ‘নদী ভাঙা মেয়ে’ এবং শামীম শরীফের ‘ফেসবুকে নীল আকাশ’। শাহনূর শেষ করেছেন মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র জাহিদ হোসেনের ‘লীলামন্থন’ ও ফারুক হোসেনের ‘কাকতাড়ুয়া’র কাজ। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে জামশেদুর রহমানের ‘কে আমার শত্রু’, জুয়েল ফার্সির ‘হবারতো হবেই প্রেম’ ছবিগুলো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা