× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেষের পথে ‘আগুনের পাখি’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ২৩:৪৯ পিএম

শেষের পথে ‘আগুনের পাখি’

গুণী নির্মাতা আউয়াল চৌধুরী পরিচালিত ‘আগুনের পাখি’ সিনেমার কাজ প্রায় শেষের পথে। আউয়াল চৌধুরী জানান, তার কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে এবং শোভন বিশ্বাসের সিনেমাটোগ্রাফিতে সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন আহমেদ রুবেল, শতাব্দী ওয়াদুদ, জ্যোতিকা জ্যোতি, রমিজ রাজু, মেঘলা মুক্তা, ইমতিয়াজ বর্ষণসহ অনেকে।

সিনেমাটির সংগীত পরিচালনায় আছেন জাহিদ নীরব, কোরিওগ্রাফি করছেন ইমদাদুল হক খোকন এবং মেকআপে আছেন মানিক। আর দুই দিন শুটিং শেষে ময়মনসিংহের ফুলবাড়িয়াতেই ক্যামেরা ক্লোজ হবে আগুনের পাখির।

পরিচালক আউয়াল চৌধুরী বলেন, ‘আগুনের পাখি মূলত একটি নারীজাগরণের সিনেমা। নারীর ভেতরের আত্মশক্তি, আত্মমর্যাদা জাগরণের সিনেমা। এতে প্রত্যেকেই যার যার চরিত্রে এক কথায় অসাধারণ অভিনয় করেছেন। শোভন সিনেমাটোগ্রাফি করছেন এক কথায় দারুণ। মানিকের মেকআপ সম্পর্কে সবাই অবগত। সে তো জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছে। আর জাহিদ নীরব এ প্রজন্মের একজন মেধাবী পরিচালক। সব মিলিয়ে আমার মনে হচ্ছে আগুনের পাখি আমার মনের মতো পূর্ণাঙ্গ একটি সিনেমা হতে যাচ্ছে; যা দর্শককে বিনোদিত করবে। বিশেষত নারীদের অনুপ্রাণিত করার মতো সিনেমা হতে যাচ্ছে আগুনের পাখি। আমার বিশ্বাস, সিনেমাটি দর্শকের ভীষণ ভালো লাগবে।’ সিনেমাটিতে শবনম হাসান চরিত্রে অভিনয় করছেন মেঘলা মুক্তা। তিনি বলেন, ‘বহু বছর পর আউয়াল ভাই সিনেমা নির্মাণ করছেন। তিনি সর্বাত্মক চেষ্টা করছেন যত্ন নিয়ে সিনেমাটি নির্মাণের। আমি, আমরা পুরো ইউনিট তার নির্দেশনায় মুগ্ধ। অফিসিয়ালি সিনেমার কাজ গতকাল শেষ। আজ এবং আগামীকাল আমি আর বর্ষণ একটি গানের কাজ করব। আগেই আমাদের কাজ শেষ হয়ে যেত। কিন্তু এর আগের লটে বৃষ্টির কারণে আমাদের কাজ থেমে যায়। আমি সিনেমাটি নিয়ে সত্যিই ভীষণ আশাবাদী।’ নির্মাতা আউয়াল চৌধুরী জানান, ঢাকায় ফিরেই দ্রুত সম্পাদনার কাজ শেষে অন্যান্য কাজ শেষ করে সেন্সরের জন্য জমা দেওয়া হবে। নির্মাতার ইচ্ছে আছে চলতি বছরেই সিনেমাটি মুক্তি দেওয়ার। হোক তা ডিসেম্বরের শেষ সপ্তাহে। আউয়াল চৌধুরী এর আগে বহু নাটক নির্মাণ করেছেন। তার নির্মিত প্রথম সিনেমা ‘জনম জনম’। ২০১৯ সালে তিনি ‘যা ছিল অন্ধকারে’ নির্মাণ করে বেস্ট ডকুড্রামা নির্মাতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা