× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তি পাবে চার ভাষায়

ইলিশ ধরা জেলেদের গল্পে ওয়েব সিরিজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৭ পিএম

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩ ১৫:২০ পিএম

ইলিশ ধরা জেলেদের গল্পে ওয়েব সিরিজ

রহস্যময় এক লোক শাহজালাল। পেশায় খালাসির কাজ করলেও জীবন যাপনে বেশ সৌখিন। কি এক অদৃশ্য শক্তি বলে কারণে অকারণে বন্দর এলাকার ক্ষমতাধরদের কাছ থেকে তার ডাক পড়ে। উপকূলের কোনো দৈব দু‍‍র্বিপাক, খুন খারাবির খবর আগাম তার কাছে চলে আসে। কিভাবে সে এসব ঘটনা আঁচ করতে পারে তা এক রহস্য! 

বন্দর এলাকার ক্ষমতা আর টাকার রাজনীতি ঘিরে যে রক্তক্ষয়ের খেলা চলছে সেখানে এখন খালাসি শাহজালালের নাম প্রধান হয়ে উঠতে থাকে। জলে, স্থলে, ইলিশে, মানুষে এই তিন নদীর মোহনার রাম রাজত্ব কায়েম করার লড়াইয়ের গল্পে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘খালাস’।   

‘খালাস’ সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন কে এম নাইম ও মাহি ইসলাম মিতুল। ‘খালাস’- এর  শুটিং শেষ হয়েছে চলতি বছরের সেপ্টেম্বর মাসে। পদ্মার ইলিশ ধরাকে কেন্দ্র করে গড়ে উঠেছে কাহিনি। যার কারণে পদ্মার মাঝখানে শুটিং করতে গিয়ে কাল বৈশাখী ঝড়ের কবলে পড়তে হয়েছিলে ‘খালাস’ টিমকে। 

যেহেতু গল্পে ইলিশ ধরার ব্যাপার, তাই আবহাওয়া খারাপ থাকা সত্বেও এভাবে ঝুঁকি নিয়ে পদ্মার গভীরে গিয়েই শুটিং করা হয়েছে বলে জানিয়েছেন পরিচালক। এ ছাড়াও ভয়ংকর ঢেউয়ের প্ররিস্থিতির মধ্যে জাহাজে, স্পিড বোটে শুটিং করা হয়। পরিচালক আরও জানান, বাংলাদেশে এখন প‍র্যন্ত সবচেয়ে বিগ বাজেটের ওয়েব সিরিজ ‘খালাস’। 

বিভিন্ন লোকেশনে রিয়েল সেট এরেঞ্জ করে দী‍র্ঘ ৫১ দিন শুটিং হয়েছে কুমিল্লা দাউদকান্দি, গজারিয়া, চাঁদপুর ও চিটাগাং মংলা লোকেশনে। 

‘খালাস’ সিরিজের কেন্দ্রীয় চরিত্র শাহজালাল। এ চরিত্রে অভিনয় করছেন মোশাররফ করিম। পাশাপাশি অন্য কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল ও লু‍ৎফর রহমান জ‍র্জ। আরও দেখা যাবে উজ্জল কবির হিমু ও আমায়া নূর নূপূরকে। আরও অভিনয় করেছেন সাব্বির আহমেদ শ্রাবণ, আব্রাহাম তামিম, কোয়েল মুন্সি, আফিফ খান, জুয়েল, তারেক, রুয়েল, ফারুক, মৃণাল দত্ত, জোজন, পলিন, জয়া, মিতু, সিনথিয়াসহ অন্যান্য সহশিল্পী। ‘খালাস’ ওয়েব সিরিজের প্রযোজনা প্রতিষ্ঠান রেড কার্পেট।

মোট ৯টি প‍র্বে সাজানা হয়েছে ‘খালাস’। প্রতিটি প‍র্বের ব্যপ্তি ৪৫ মিনিট। ‘খালাস’ এর কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন মাহমুদ দিদার।

ওটিটিতে কবে মুক্তি পাবে জানতে চাইলে পরিচালকদ্বয় বলেন, ‘পোস্ট প্রোডাকশনের কাজ প্রায় শেষের দিকে। সাউন্ড ডিজাইনের কাজ চলছে। ইতিমধ্যে সাব্বির আহমেদ শ্রাবণের কথা ও সুরে একটি টাইটেল সং রেডি করা হয়েছে। ডাবিং হবে বাংলা, হিন্দিসহ  মোট চারটি ভাষায়। 

আসছে বছরের মা‍র্চের যেকোনো সময় ভারতের একটি ওটিটিতে মুক্তি পাবে ‘খালাস’। নতুন বছরের জানুয়ারির  প্রথম সপ্তাহে পোস্টার লুক আসবে এবং তখনই ওটিটি প্লাটফ‍র্মের নাম প্রকাশ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা