× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

'জয় বাংলা' স্লোগানে শুরু হলো অপারেশন জ্যাকপটের যাত্রা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩ ২৩:২১ পিএম

'জয় বাংলা' স্লোগানে শুরু হলো অপারেশন জ্যাকপটের যাত্রা

বাংলদেশের মুক্তিযুদ্ধে অসামান্য এক অধ্যায় অপারেশন জ্যাকপট। নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন এটি ছিল একটি আত্মঘাতী অপারেশন। ১৯৭১ সালের ১৫ আগস্ট রাত ১২টার পর অর্থাৎ ১৬ আগস্ট প্রথম প্রহরে চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দর এবং দেশের অভ্যন্তরে চাঁদপুর ও নারায়ণগঞ্জ নদী বন্দরে একই সময়ে পরিচালিত হয়। ১০নং সেক্টরের অধীনে ট্রেনিং প্রাপ্ত নৌ কমান্ডো যোদ্ধাদের অসীম সাহসিকতার নিদর্শন এই অপারেশন জ্যাকপট। 

ইতিহাসের খুবই গুরুত্বপূর্ণ মিশনটি এবার উঠে আসছে সিনেমার পর্দায়। সরকারি উদ্যোগে ২১ কোটি টাকা বাজেটের এ সিনেমার আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো ২৭ ডিসেম্বর।

এফডিসিতে সংবাদ সম্মেলনে ছবির বাংলাদেশি নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু 'জয় বাংলা' স্লোগান দিয়ে ছবির যাত্রা করেন। সবকিছু ঠিক থাকলে আগামী ২৯ ডিসেম্বর এর প্রথম লটের শুটিং শুরু হবে। এসময় ছবিটির জন্য সবার শুভকামনা চান দেশের প্রবীন নির্মাতা ঝন্টু। 

তার সঙ্গে এ ছবিটি দ্বৈতভাবে নির্মাণ করবেন কলকাতার পরিচালক রাজীব কুমার। তিনিও একটি চ্যালেঞ্জিং সিনেমার সাফল্য কামনায় আশির্বাদ ও সহযোগিতা প্রত্যাশা করেন। 

সংবাদ সম্মেলনে সিনেমাটির প্রযোজক অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী জানান, আগামী ২৯ ডিসেম্বর শুরু হচ্ছে 

 'অপারেশন জ্যাকপট' সিনেমার শুটিং। এতে অংশ নেবেন নিরব, ইমন, সাঞ্জু জন, জয় চৌধুরী, শিপন মিত্র, সাইফ খান, ডন, অমিত হাসান, মিশা সওদাগরসহ আরও অনেকে। সিনেমায় প্রধান একটি চরিত্রে থাকবেন অনন্ত জলিল। এতে দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, নিপুণ আক্তারসহ দেশের আরও অনেক তারকাকে। 

২০২৪ সালেই সিনেমাটি মুক্তি দেয়া হবে জানিয়ে পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু বলেন, 'সিনেমাটা আমি রাজীব বাবুকে নির্মাণের দায়িত্ব দিলাম। আমি তার সঙ্গে আছি।'

এ সিনেমার চিত্রনাট্য লিখেছেন কাশেম আলী দুলাল। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় প্রযোজিত এ সিনেমার সার্বিক তত্ত্বাবধানে আছে কিবরিয়া ফিল্মস। এ সিনেমাতে প্রায় ৮০ জন অভিনয়শিল্পী কাজ করবেন বলে জানা গেছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা