× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অপারেশন জ্যাকপটে ভারতীয় মেজর জেনারেলের চরিত্রে ওমর সানি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪ ১৬:০৪ পিএম

অপারেশন জ্যাকপটে ভারতীয় মেজর জেনারেলের চরিত্রে ওমর সানি

বাংলদেশের মুক্তিযুদ্ধে অসামান্য এক অধ্যায় অপারেশন জ্যাকপট। নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন এটি ছিল একটি আত্মঘাতী অপারেশন। ১৯৭১ সালের ১৫ আগস্ট রাত ১২টার পর অর্থাৎ ১৬ আগস্ট প্রথম প্রহরে চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দর এবং দেশের অভ্যন্তরে চাঁদপুর ও নারায়ণগঞ্জ নদী বন্দরে একই সময়ে পরিচালিত হয়। ১০নং সেক্টরের অধীনে ট্রেনিং প্রাপ্ত নৌ কমান্ডো যোদ্ধাদের অসীম সাহসিকতার নিদর্শন এই অপারেশন জ্যাকপট। 

ইতিহাসের খুবই গুরুত্বপূর্ণ মিশনটি এবার উঠে আসছে সিনেমার পর্দায়। সরকারি উদ্যোগে ২১ কোটি টাকা বাজেটের এ সিনেমার শুটিং শুরু হয়েছে ২৯ ডিসেম্বর। এটি নির্মাণ করছেন দ্বৈতভাবে বাংলাদেশি নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার পরিচালক রাজীব কুমার। 

তারকায় ঠাসা সিনেমাটিতে অভিনয় করছেন ওমর সানিও। তাকে দেখা যাবে ১৯৭১ সালে ভারতীয় সেনাবাহিনীর মেজর জেনারেলের দায়িত্বে থাকা ওংকার সিং কালকাটের ভূমিকায়। এরইমধ্যে শুটিং শুরু করেছেন তিনি। মেজর লুকের ছবিও এসেছে প্রকাশ্যে। নিজের চরিত্রটি সাবলীলভাবে ফুটিয়ে তুলতে সব প্রস্তুতি নিয়েছেন অভিনেতা ওমর সানি।

এ সিনেমায় আরও অভিনয় করবেন অমিত হাসান, ড্যানি সিডাক, নিপুণ, মিশা সওদাগর, নিরব, ইমন, শিপন, জয়, সাইফ খানসহ আরও অনেক তারকা। থাকবেন সোহেল রানা ও ইলিয়াস কাঞ্চনের মতো লিজেন্ডরাও।

এ সিনেমার চিত্রনাট্য লিখেছেন কাশেম আলী দুলাল। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় প্রযোজিত এ সিনেমার সার্বিক তত্ত্বাবধানে আছে কিবরিয়া ফিল্মস। সহযোগী প্রযোজনায় আছে স্বপন চৌধুরীর অন্তর শোবিজ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা