× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘পারো’ নিয়ে মঞ্চে আসছেন বন্যা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪ ১০:৪৮ এএম

আপডেট : ২০ জানুয়ারি ২০২৪ ১২:৪১ পিএম

বন্যা মির্জা

বন্যা মির্জা

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। নিয়মিত ছিলেন মঞ্চনাটকেও। তবে দেশের বাইরে বসত গড়ায় সেভাবে আর অভিনয়ে দেখা যায় না তাকে। এবার সাত মাস পর দেশে এসেছেন। সেই সুবাদে মঞ্চে ফিরছেন তিনি। আগামী ২৩ জানুয়ারি মঞ্চে আসছে নতুন নাটকপারো’। নাটকটি লিখেছেন মাসুম রেজা, নির্দেশনাও তার। দেশ নাটকের ২৫তম এই প্রযোজনায় মূল চরিত্রে অভিনয় করবেন বন্যা মির্জা। অভিনয়ের পাশাপাশি নাটকের পোশাক পরিকল্পনায়ও আছেন তিনি।

আগামী ২৩ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে রয়েছেপারো’র উদ্বোধনী মঞ্চায়ন। পরদিন একই স্থানে, একই সময়ে হবে আরেকটি প্রদর্শনী।

প্রযোজনা সংস্থার একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। একটি মেয়ের গল্প নিয়ে নাটকটির টানা মহড়া চলছে। নির্দেশক মাসুম রেজা জানান, কোভিডের সময় নাটকটির অনলাইন মহড়া করা হয়েছিল খুব অল্প সময়ে হলেও সবার আন্তরিক প্রচেষ্টায়পারো’ মঞ্চে আনা সম্ভব হচ্ছে।

নাটকটির কারিগরি মঞ্চায়ন হবে ২১ ২২ জানুয়ারি। এর বিষয়বস্তু নিয়ে মাসুম রেজা জানান, এক নারীর সংগ্রামী জীবনের কাহিনী নিয়ে লেখা হয়েছে নাটকটি। যে নারী তার জীবনের প্রতিবন্ধকতাগুলো পেরোতে চায়, কিন্তু বাধা হয়ে দাঁড়ায় তার ভেতরের সত্তা। তার মূল দ্বন্দ্বটা নিজের সঙ্গে নিজেরই।

অভিনেত্রী বন্যা মির্জা এখন বছরের বেশিরভাগ সময় থাকেন নিউইয়র্কে। দেশে এলে মঞ্চনাটক নিয়েই ব্যস্ত থাকেন। অভিনেত্রী জানিয়েছেন, এখন নিয়ম করে প্রতিদিন নাটকের মহড়ায় অংশ নিচ্ছেন। মাসের শেষে তিনি নিউইয়র্কে ফিরে যাবেন। তার অনুপস্থিতিতে চরিত্রে অভিনয় করবেন সুষমা সরকার।

নাটকটির সহকারী নির্দেশনায় আছেন অয়ন চৌধুরী, আলোকসজ্জায় নাসিরুল হক খোকন ফারুক খান টিটু এবং সংগীতে থাকছেন অসীম কুমার নট্ট। উল্লেখ্য, ‘পারো’ নাটকের দুটি প্রদর্শনীর পর চলতি মাসের শেষ দিকে আবারও যুক্তরাষ্ট্রে চলে যাবেন বন্যা মির্জা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা