× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিতর্কিত হয়েও সেরা রণবীর, যারা জিতলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪ ১৬:৩৪ পিএম

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪ ১৬:৫৮ পিএম

বিতর্কিত হয়েও সেরা রণবীর, যারা জিতলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড

অপেক্ষার পালা ফুরিয়েছে। গত রবিবার সন্ধ্যায় ঘোষণা করা হয়েছে বলিউডের সব থেকে বড় পুরস্কার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের ফিল্মফেয়ারে ছিল কাপুরদের দাপট। জয়জয়কার রণবীর-আলিয়ার। তবে অবাক করা বিষয়, তুমুল বিতর্কিত ‘অ্যানিমেল’ সিনেমা দিয়ে রণবীর কাপুরের পুরস্কার পাওয়াটা। বলিউডপ্রেমীদের অনেকেই এ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন।

এমনকি গত বছরের সবচেয়ে বেশি ব্যবসাসফল শাহরুখ খানকেও টেক্কা দিয়েছেন ‘অ্যানিমেল’ রণবীর কাপুর। এদিকে দীপিকা পাড়ুকোনকে হারিয়ে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট।

দেখে নেওয়া যাক এবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডজয়ীদের তালিকা :

সেরা সিনেমা (পপুলার)-‘টুয়েলভথ ফেল’। মনোনয়ন তালিকায় আরও ছিল জওয়ান, ওএমজি ২, পাঠান, রকি অউর রানি। সেরা সিনেমা (ক্রিটিকস) পুরস্কার জিতেছে ‘জোরাম’। মনোনয়ন তালিকায় আরও ছিল-টুয়েলভথ ফেল, স্যাম বাহাদুর, জিগাটো, থ্রি অব আস, ভিড়, ফারাজ।

সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন বিধু বিনোদ চোপড়া (টুয়েলভথ ফেল)। তার সঙ্গে আরও মনোনয়ন পেয়েছিলেন অমিত রাই (ওএমজি ২), অ্যাটলি কুমার (জওয়ান), করণ জোহর (রকি অউর রানি), সন্দীপ রেড্ডি বঙ্গা (অ্যানিমেল), সিদ্ধার্থ আনন্দ (পাঠান)।

‘অ্যানিমেল’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রণবীর কাপুর। তার সঙ্গে মনোনয়ন তালিকায় আরও ছিলেন রণবীর সিং (রকি অউর রানি), শাহরুখ খান (ডানকি), শাহরুখ খান (জওয়ান), সানি দেওল (গদর ২), ভিকি কৌশল (স্যাম বাহাদুর)।

ক্রিটিকস ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন টুয়েলভথ ফেল অভিনেতা বিক্রান্ত ম্যাসি। তার সঙ্গে তালিকায় আরও ছিলেন অভিষেক বচ্চন (ঘুমর), জয়দীপ অহলাট (থ্রি অব আস), মনোজ বাজপেয়ি (জোরাম), পঙ্কজ ত্রিপাঠী (ওএমজি ২), রাজকুমার রাও (ভিড়), ভিকি কৌশল (স্যাম বাহাদুর)।

রকি অউর রানি সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট। তার সঙ্গে আরও মনোনয়ন তালিকায় ছিলেন ভূমি (থ্যাংক ইউ ফর কামিং), দীপিকা পাড়ুকোন (পাঠান), কিয়ারা আদভানি (সত্য প্রেম কি কথা), রানি মুখার্জি (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে), তাপসী পান্নু (ডানকি)।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার জন্য ক্রিটিকস ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন রানি মুখার্জি। তার সঙ্গে যৌথভাবে পুরস্কার জিতেছেন ‘থ্রি অব আস’ অভিনেত্রী শেফালি শাহ। তালিকায় আরও ছিলেন দীপ্তি নাভাল (গোল্ড ফিশ), ফাতিমা সানা শেখ (ধক ধক), শায়ামি খের (ঘুমর), শাহানা গোস্বামী (জিগাটো)।

এ ছাড়া এবারের ফিল্মফেয়ারে ‘ডানকি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। রকি অউর রানি সিনেমার জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতেছেন শাবানা আজমি।

সেরা লিরিকসের পুরস্কার জিতেছেন অমিতাভ ভট্টাচার্য (জরা হটকে জরা বাঁচকে), সেরা মিউজিক অ্যালবাম অ্যানিমেল, সেরা গায়ক ভূপিন্দর বাব্বল (অর্জন ভ্যালি), সেরা গায়িকা শিল্পা রাও (বেশরম রং), সেরা গল্প অমিত রাই (ওএমজি ২), সেরা চিত্রনাট্য টুয়েলভথ ফেল, সেরা সংলাপ রকি অউর রানি, সেরা অভিষেক (পুরুষ) আদিত্য রাওয়াল (ফারাজ), সেরা অভিষেক (নারী) আলিজেহ অগ্নিহোত্রি (ফাররে), লাইফ টাইম অ্যাচিভমেন্ট ডেভিড ধাওয়ান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা