× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শ্রীদেবীকে পেতে লরি ভর্তি গোলাপ পাঠিয়েছিলেন অমিতাভ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৯ পিএম

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৯ পিএম

শ্রীদেবীকে পেতে লরি ভর্তি গোলাপ পাঠিয়েছিলেন অমিতাভ

বেশ রোমান্টিক বিষয় বটে। তবে সিনেমার পর্দায় তারা বেশ কয়েকবার রোমান্টিক হয়ে হাজির হলেও বাস্তব জীবনে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঙ্গে প্রয়াত সুপারস্টার অভিনেত্রী শ্রীদেবীর রোমান্সের গল্প কখনও শোনা যায়নি। দুজনেই বলিউডের রোমান্টিক চরিত্র। ব্যক্তিজীবনে দুজনেই জন্ম দিয়েছেন প্রেম-বিয়ে অনেক অম্ল-মধুর কাহিনী। তবে সিনেমার বাইরে অমিতাভ ও শ্রীদেবীর ভালো সহশিল্পীসুলভ সম্পর্ক ছাড়া আর কিছু শোনা যায় না। 

কিন্তু দুজনের সিনেমায় কাজ করা নিয়ে একটি বেশ মিষ্টি গল্প রয়েছে। সম্প্রতি শ্রীদেবীর জীবনীগ্রন্থে নতুন একটি তথ্য প্রকাশ্যে এসেছে। অমিতাভ নাকি শ্রীদেবীকে এক বার গোলাপ পাঠিয়েছিলেন। একটা নয়, একটি লরি ভর্তি গোলাপ! কিন্তু কেন? নেপথ্যে রয়েছে এক বিশেষ কারণ।

১৯৯২ সালে মুক্তি পায় অমিতাভ-শ্রীদেবী জুটির ছবি ‘খুদা গওয়াহ’। এই ছবিতে নাকি শুরুতে অভিনয় করতে রাজি ছিলেন না শ্রীদেবী। কিন্তু অমিতাভ নাছোড়বান্দা। অভিনেত্রীকে রাজি করাতে তিনি নাকি এক লরি গোলাপ পাঠিয়েছিলেন। কিন্তু তার পরেও তিনি রাজি হননি। উল্টো অমিতাভকে অন্য শর্ত দিয়েছিলেন শ্রীদেবী। পুরো বিষয়টি খোলসা করেছেন জনপ্রিয় প্রয়াত নৃত্য প্রশিক্ষক সরোজ খান।

শ্রীদেবী জানান, তিনি এই ছবিতে অভিনয় করবেন। কিন্তু তাকে মা ও মেয়ে এই দ্বৈত চরিত্রেই অভিনয় করতে দিতে হবে। শেষে অমিতাভ ও ছবির পরিচালক মুকুল এস আনন্দ রাজি হন। কারণ, তারা বুঝতে পেরেছিলেন ছবিতে শ্রীদেবীর উপস্থিতি কতটা গুরুত্বপূর্ণ। তার ফলাফলও বক্স অফিসে পাওয়া গিয়েছিল। সেই বছর বক্স অফিসের অন্যতম সফল ছবি হিসেবে উঠে আসে ‘খুদা গওয়াহ’র নাম।

সরোজ জানান, পরিচালক রমেশ সিপ্পি এই জুটিকে মাথায় রেখে ‘রাম কি সীতা শ্যাম কি গীতা’ ছবিতে ভেবেছিলেন। ছবিতে দুজনের দ্বৈত চরিত্রে অভিনয় করার কথা ছিল। ছবিতে জনপ্রিয় ‘ঝুমা চুম্মা’ গানটিকেও রাকার পরিকল্পনা করা হয়। কিন্তু দুর্ভাগ্যবশত ছবিটি আর বাস্তবায়িত হয়নি। পরে ১৯৯১ সালে অমিতাভ এবং কিমি কাতকার অভিনীত ‘হম’ ছবিতে গানটিকে ব্যবহার করেন পরিচালক মুকুল এস আনন্দ। অমিতাভ এবং শ্রীদেবী জুটিকে দর্শক ‘ইনকিলাব’ ও ‘আখরি রাস্তা’ ছবিতে দেখেছেন। শ্রীদেবী অভিনীত ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে অমিতাভের ক্যামিয়ো ছিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা