× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অভিনয়দক্ষতা বাড়ানোর চেষ্টা করছি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৯ এএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০১ পিএম

সাফা মারুয়া

সাফা মারুয়া

সাফা মারুয়া। দুই বছর আগে মডেলিং দিয়ে ইন্ডাস্ট্রিতে নাম লেখান। এবার বড়পর্দায় অভিষেক হতে যাচ্ছে। নির্মাতা অনন্য মামুনের ‘দরদ’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি। অভিষেকেই ঢালিউড সুপারস্টার শাকিব খানের সিনেমায় সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত পুরান ঢাকার মেয়ে সাফা।

নিজের প্রথম সিনেমার অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন প্রতিদিনের বাংলাদেশ-এর সঙ্গে। লিখেছেন মহিউদ্দিন মাহিÑ

 

ইন্ডাস্ট্রিতে আপনার শুরুটা কীভাবে?

মডেল হিসেবে আমি কাজ শুরু করেছি। দুই বছর ধরে নিয়মিত র‌্যাম্প, ফটোশুট ও টিভিসিতে কাজ করে যাচ্ছি। তবে অভিনেত্রী হওয়ার স্বপ্ন সব সময়ই ছিল।

 

তারকাবহুল দরদ সিনেমার মাধ্যমে আপনার বড়পর্দায় অভিষেক হচ্ছে

জি। আমার কাছে অত্যন্ত আনন্দের বিষয় এটি। এমন একটি সিনেমা দিয়ে বড়পর্দায় নিজেকে দেখতে পাব কখনও ভাবিনি। চেষ্টা করছিলাম ভালো কিছু যেন হয়। কিন্তু এত দ্রুত এমনটি হবে বুঝিনি। এটি আমার জন্য অনেক বড় পাওয়া। এ ছবির পরিচালক থেকে শুরু করে সবার কাছে আমার কৃতজ্ঞতা।

 

কীভাবে যুক্ত হয়েছেন দরদ সিনেমার সঙ্গে?

আমার যুক্ত হওয়ার বিষয়ে মেকআপ আর্টিস্ট মনির হোসেন ভাইয়ের অবদান রয়েছে। তিনি আমাকে সিনেমাটি সম্পর্কে জানান এবং বলেন যোগাযোগ করতে। এরপর চরিত্র অনুযায়ী নির্মাতা অনন্য মামুন আমাকে পছন্দ করেন। তিনি আমাকে একটি বিজ্ঞাপনে অভিনয় করতে দেখেছেন। তা দেখেই তার ছবির জন্য আমাকে নির্বাচন করেন।

 

সিনেমায় আপনার চরিত্রটি কেমন?

চরিত্রের নাম বলা যাবে না। এ সিনেমায় আমি বলিউড অভিনেতা রাহুল দেবের বিপরীতে অভিনয় করছি। দরদ সিনেমার মধ্যে একটি সিনেমার গল্প রয়েছে। সেই গল্পের নায়িকা আমি। বাকি গল্প দরদ মুক্তির পর সবাই দেখতে পাবে।

 

এ সিনেমার শুটিং অভিজ্ঞতা কেমন?

দারুণ। সিনেমায় আমি ছাড়া শাকিব খান, সোনাল চৌহান ও বলিউডের বড় বড় তারকা অভিনয় করেছেন। তাদের সঙ্গে শুটিং সেট শেয়ার করতে গিয়ে বেশ নার্ভাস ছিলাম। কিন্তু কাজের ক্ষেত্রে তারা আমাকে অসম্ভব সহযোগিতা করেছেন। কোনো কিছু বুঝতে সমস্যা হলে সবাই দেখিয়ে দিয়েছেন, এভাবে না ওভাবে। যার জন্য সাবলীলভাবে কাজ করতে পেরেছি।

 

প্রথম সিনেমাতেই শাকিব খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করার সুযোগ। কেমন লাগছে?

অবশ্যই ভালো লাগছে। শাকিব ভাইয়ের মতো তারকার সঙ্গে কাজ করতে পারা আনন্দের। আমিও উপভোগ করছি। ছবিটি দেখে সবাই তৃপ্ত হলে আনন্দটা আরও বাড়বে।

 

অভিনয়ে কি তবে নিয়মিত হচ্ছেন?

অবশ্যই নিয়মিত কাজ করে নিজেকে প্রতিষ্ঠা করতে চাই অভিনেত্রী হিসেবে। দরদে কাজ করছি প্রকাশ হওয়ার পর অনেকেই সিনেমায় অভিনয়ের জন্য ডাকছেন। গল্প পাঠাচ্ছেন। নতুন নতুন চরিত্র দেখছি। বড়পর্দার পাশাপাশি ওটিটিতেও কিছু কাজের কথা হচ্ছে। শিগগিরই হয়তো সুখবর জানাতে পারব। তবে আমি একটু সময় নিতে চাই। যেহেতু আমি চাকরি করি, মডেলিং করি। সবকিছুর সঙ্গে তাল মিলিয়ে এগোতে চাই। হুট করে কিছু করতে চাই না। আমি নিজের অভিনয়দক্ষতা বাড়ানোরও চেষ্টা করছি। যেখানে আমি নিজেকে থিতু করব সেখানে যোগ্যতার কোনো ঘাটতি রাখতে চাই না। অভিনয়ে আমি নতুন। আমার শেখার ও জানার অনেক কিছু আছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা