× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাঠকপ্রিয় সোহানাকে সিনেমাতেও সফল করতে চাই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৭ পিএম

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৮ পিএম

পাঠকপ্রিয় সোহানাকে সিনেমাতেও সফল করতে চাই

প্রয়াত লেখক কাজী আনোয়ার হোসেনের অমর সৃষ্টি ‘মাসুদ রানা’ সিরিজের ‘অপারেশন চিতা’ গল্প অবলম্বনে প্রযোজনা প্রতিষ্ঠান জাজের পরবর্তী সিনেমা ‘চিতা’। এতে মাসুদ রানা হবেন অনন্ত জলিল। আর তার বান্ধবী সোহানার চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেত্রী বর্ষাও। নিজেকে নতুন চরিত্রে পর্দায় ফুটিয়ে তুলতে ব্যস্ত এই অভিনেত্রী। 

‘চিতা’ সিনেমায় তার চরিত্র ও প্রস্তুতির বিষয়ে তিনি কথা বলেছেন প্রতিদিনের বাংলাদেশের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মহিউদ্দিন মাহি-


মাসুদ রানা সিরিজে অভিনয় করছেন। কেমন লাগছে?

এমন সুযোগ একজন অভিনেত্রীর জন্য অবশ্যই আনন্দের। আমিও আনন্দিত। যারা আমার ওপর বিশ্বাস রেখে গল্পটিতে কাজ করার জন্য সুযোগ করে দিয়েছেন, তাদের কাছে কৃতজ্ঞতা। মাসুদ রানা আমাদের কৈশোরের নায়ক। কখনও তাকে নিয়ে লেখা গল্পের চরিত্র হব ভাবিনি। 

চরিত্রের জন্য প্রস্তুতি কেমন?

আপনারা জানেন প্রয়াত লেখক কাজী আনোয়ার হোসেনের অমর সৃষ্টি ‘মাসুদ রানা’ সিরিজটি অসম্ভব জনপ্রিয়। এ ধরনের কাজ করতে গেলে একটা প্রত্যাশার চাপ থাকে। কারণ চরিত্রগুলো আগে থেকেই সৃষ্টি করা। আমাকে সেই চেনাজানা চরিত্রে প্রাণ দিতে হবে। তাই একটা চ্যালেঞ্জ থাকে। তার ওপর সোহানা চরিত্রটিও খুব জনপ্রিয়। একটা অন্য রকম আবেদন আছে। তাই চরিত্রটিকে ধারণ করতে আমি আবার ‘অপারেশন চিতা’ বইটি কিনে পড়া শুরু করেছি। পড়া শেষ হলে পর্দায় চরিত্রটি ফুটিয়ে তুলতে নিজেকে প্রস্তুত করতে শুরু করব। পাঠকের প্রিয় সোহানাকে সিনেমাতেও সফল করতে চাই। জানি, এজন্য অনেক পরিশ্রম করতে হবে।


জাজের সিনেমায় প্রথমবার কাজ করতে যাচ্ছেন। কেমন লাগছে?

হ্যাঁ, আমি ও অনন্ত জলিল দুজনই প্রথমবার তাদের সঙ্গে কাজ করতে যাচ্ছি। আশা করছি, দারুণ অভিজ্ঞতা হবে। জাজ নিয়ে নতুন করে আমার বলার কিছু নেই। তারা নিজেদের কাজ দিয়ে ইতোমধ্যেই দুই বাংলায় দক্ষতার প্রমাণ রেখেছে। অনেক তারকা তারা উপহার দিয়েছে ইন্ডাস্ট্রিতে। আব্দুল আজিজ ভাই আপাদমস্তক সিনেমাপ্রেমী মানুষ। সিনেমা নিয়ে তার চেষ্টাগুলো আমার ভালো লাগে।


আবারও অনন্ত জলিলের বিপরীতে জুটি হয়ে আসছেন। একঘেয়েমি লাগে না?

দর্শক আমাদের একসঙ্গে দেখতে পছন্দ করে। সেজন্য আমরাও একসঙ্গে কাজ করে তৃপ্তি পাই। আর প্রতিটা গল্প কিন্তু আলাদা চরিত্রের। এজন্য বৈচিত্র্য থাকেই। একঘেয়েমির সুযোগ নেই। সেই ধারাবাহিকতা চিতা সিনেমাতেও দেখতে পাবে দর্শক। এ ছাড়া এবারের সিনেমার পুরোটাই চমকে ভরপুর থাকবে। দুজনের লুকেও নতুনত্ব থাকবে। 


এই সিরিজের আর কোনো গল্পে আপনি অভিনয় করতে চান?

এই সিরিজের সবগুলো গল্পই দর্শকপ্রিয়। তবে আমি ‘হ্যালো সোহানা’ গল্পে অভিনয় করতে চাই। যে বিষয়ে ইতোমধ্যেই আমি জানিয়েছি। এই গল্পে সিনেমা নির্মাণ হলে আমি নাম ভূমিকায় অভিনয় করতে চাই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা