× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আহমেদ রুবেলের শেষ আলাপন

দর্শকই আমাদের শক্তি

মহিউদ্দিন মাহি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৭ পিএম

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৩ পিএম

অভিনেতা আহমেদ রুবেল।

অভিনেতা আহমেদ রুবেল।

মারা গেছেন জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল। মৃত্যুর মাত্র দুই দিন আগে তার অভিনীত শেষ সিনেমা ‘পেয়ারার সুবাস’ নিয়ে কথা বলেন প্রতিদিনের বাংলাদেশের সঙ্গে। পাঠকের জন্য আহমেদ রুবেলের সাক্ষাৎকারটি আবারও প্রকাশ করা হলো-

আট বছর পর পেয়ারার সুবাস দর্শকের সামনে আসছে। আপনার কেমন লাগছে?

আমার আলাদা করে ভালো লাগার কিছু নেই। তবে হ্যাঁ, আমরা সবাই কাজ করি প্রচার হওয়ার জন্য। এর মধ্যে যখন কোনো কাজ সম্পূর্ণ হওয়ার পরও মুক্তির মুখ দেখে না তখন একটি আক্ষেপ এবং অপেক্ষা থাকে। সে অপেক্ষা শেষ হচ্ছে। অবশেষে সিনেমাটি মুক্তি পাচ্ছে। এটাই ভালো লাগছে। দীর্ঘ অপেক্ষা নিয়ে এখন আর আমার কোনো অভিযোগ নেই। এখন আমরা সিনেমাটির সফলতা কামনা করছি।

গল্পটির সঙ্গে যেভাবে যুক্ত হলেন…

আপনারা জানেন আমি সব সময় গল্পনির্ভর সিনেমা ও নাটকে কাজ করতে পছন্দ করি। সে জায়গা থেকে এ গল্পটি নির্মাতা যখন আমার কাছে পাঠান, পড়ে ভালো লাগে। কাজটিও করার বিষয়ে সিদ্ধান্ত নিই। আমার কাছে গল্পটি অসাধারণ লেগেছে। আমি সাধারণত যেসব গল্পে কাজ করতে পছন্দ করি এটি তেমনই। এ ছাড়া নুরুল আলম আতিকের সঙ্গে আমি এর আগেও কাজ করেছি। তার কাজের প্রতি আমার একটি বিশ্বাস রয়েছে। সে বিশ্বাস এবং গল্পের মাধ্যমেই সিনেমাটির সঙ্গে আমার যুক্ত হওয়া।

কতটা সুবাস ছড়াতে পারবে পেয়ারার সুবাস?

কাজ করলে প্রত্যাশা থাকবে এটাই স্বাভাবিক। আমারও সিনেমাটি নিয়ে প্রত্যাশা রয়েছে। তার আগে আমি আমার দেশের দর্শকের উদ্দেশে কিছু কথা বলতে চাই। প্রথমটি হচ্ছে আমাদের দেশে সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার উত্তেজনা অনেকটাই কমে গেছে। এখন আর দর্শক সিনেমা হলে গিয়ে দেখতে চায় না। কিন্তু বিশ্বের অন্যান্য দেশে হলে গিয়ে সিনেমা দেখার আগ্রহ এখনও রয়েছে দর্শকের। এর কারণ সিনেমা হলে দেখার যে আনন্দ এবং শান্তি তা কিন্তু ঘরে বসে পাওয়া যায় না। সে আনন্দ উপভোগ করার জন্য আপনারা হলে আসুন। দেশের সিনেমা দেখুন। আপনারা হলে এলেই আমরা একটি কাজ করে অন্য কাজে আগ্রহ পাই। আপনারাই আমাদের শক্তি।

আপনার প্রতিটি চরিত্রে দর্শক নতুন নতুন উপস্থিতি খুঁজে পায়। এ সিনেমায়ও কি আপনাকে নতুন কোনো চরিত্রে দেখা যাবে?

অবশ্যই আমাকে নতুন চরিত্রে দেখতে পাবেন দর্শক। কারণ এটি নতুন সিনেমা। এর আগে এমন গল্পও নির্মাণ হয়নি, এমন চরিত্রও নির্মাণ হয়নি। তাই এবারের চরিত্রটিতে নতুন আহমেদ রুবেলকে দেখতে পাবেন দর্শক।

ছবির গল্পটি কেমন, আভাস দেওয়া যায়?

সিনেমাটি তৈরি হয়েছে দাম্পত্য কলহের গল্প নিয়ে। আমি মনে করি এ গল্প সমাজের জন্য খুবই প্রয়োজনীয়। কারণ আপনি সিনেমাটি দেখলেই বুঝতে পারবেন। রাগ এবং অহংকার আমাদের জন্য কতটা ক্ষতিকর। এ দুটি বিষয় সংসার জীবনে যদি কেউ নিয়ন্ত্রণ করতে পারে তাহলে তার জীবনে কোনো অশান্তি থাকে না। এমনই একটি গল্প পেয়ারার সুবাস। বাকিটা মুক্তির পর জানতে হবে।

আপনি সিনেমায় তারিক আনাম খান ও জয়া আহসানের সঙ্গে কাজ করেছেন। দুজনের সঙ্গে এক সিনেমায় এটাই প্রথম কাজ। অভিজ্ঞতা কেমন?

তাদের সঙ্গে আমি এর আগেও কাজ করেছি। তবে একসঙ্গে তিনজন কখনও একই সিনেমায় কাজ করা হয়নি। তারা দুজনই প্রিয় শিল্পী। তাদের সঙ্গে কাজের অভিজ্ঞতাও দারুণ। টিমের অন্যরাও দারুণ করেছেন। পরিচালক চিত্রনাট্য থেকে শুরু করে সিনেমাটির জন্য দারুণ একটা টিম বাছাই করেছেন। কাজ করে আরাম পেয়েছি। এখন দর্শকের সাড়া পেলে সিনেমাটি নিয়ে আমাদের যাত্রা সফল হবে। সে অপেক্ষায় আছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা