× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিল্পকলায় ভালোবাসায় সিক্ত হলেন আহমেদ রুবেল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০১ পিএম

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৬ পিএম

শিল্পকলায় ভালোবাসায় সিক্ত হলেন আহমেদ রুবেল

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ছিল ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রিমিয়ার শো। সেই অনুষ্ঠানে যোগ দিতে যান আহমেদ রুবেল। কিন্তু শপিং মলের লিফটে উঠেই জ্ঞান হারান তিনি। সঙ্গে থাকা চলচ্চিত্র নির্মাতা নুরুল আলম আতিক ও সঙ্গীরা তড়িঘড়ি করে তাকে নিয়ে যান স্কয়ার হাসপাতালে। ততক্ষণে তিনি চলে গেছেন জাগতিক সব সুবাসের ঊর্ধ্বে। চিকিৎসকরা জানান, আর বেঁচে নেই আহমেদ রুবেল। ভরাট কণ্ঠের জন্য প্রখ্যাত এই অভিনেতা যখন চলে গেলেন তখন প্রকৃতিতে সন্ধ্যা। নিকষ কালো অন্ধকারে ঢাকা পড়ল শিল্পীর জীবনপ্রদীপও। 


জীবনের বেশিরভাগ সময় শিল্প অঙ্গনের মানুষদের সঙ্গে কাটিয়েছেন অভিনেতা আহমেদ রুবেল। অসংখ্যবার রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গিয়েছিলেন তিনি। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় তার যাওয়াটা ছিল অন্যরকম। তাকে আনা হয়েছিল নিথর দেহে, শেষ বিদায়ের আগে শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে। 

এটাই তার শেষবারের মতো শিল্পকলা ভ্রমণ। আর কখনই তাকে পাওয়া যাবে না। তাই সহকর্মী ও অনুরাগীরা হাজির হলেন আহমেদ রুবেলকে শেষ শ্রদ্ধা জানাতে।


ঢাকা থিয়েটারের উদ্যোগে লাশবাহী ফ্রিজারে করে 
সকাল সাড়ে ১০টা নাগাদ শিল্পকলা চত্বরে আনা হয় আহমেদ রুবেলের মরদেহ। গাড়ি থেকে নামানোর সঙ্গে সঙ্গে তার মরদেহ ঘিরে ধরেছেন সবাই। একে একে প্রত্যেকে ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেছেন অনুরাগী ও সহশিল্পীরা।

ঢাকা থিয়েটার ছাড়াও আহমেদ রুবেলকে শ্রদ্ধা জানাতে আসে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতি বিষয়ক উপকমিটি, গ্রাম বাংলা থিয়েটার, অভিনয় শিল্পী সংঘ, সাংসদ ও চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা থিয়েটারের পক্ষে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, ‘১৯৮৭ সালে রুবেল ঢাকা থিয়েটারের যোগ দেন। এরপর থেকে তিনি আমাদের সক্রিয় সদস্য। আজকের এই শ্রদ্ধা নিবেদন শুধু ঢাকা থিয়েটারের নয়, বরং তাকে বিদায় জানাচ্ছে দেশের সকল থিয়েটারকর্মী।’


নির্মাতা মোর্শেদুল ইসলাম বলেন, ‘যতজন শেখ মুজিবের চরিত্রে অভিনয় করেছেন আমার কাছে মনে রুবেলই পারফেক্ট ছিল। তার আত্মার শান্তি কামনা করছি। তাকে নিয়ে স্মৃতিচারণ করলে কথা বলে শেষ করা যাবে না।’

ঢাকা ১০ আসনের সংসদ সদস্য নায়ক ফেরদৌস বলেন, ‘আহমেদ রুবেল ভাইয়ের সঙ্গে আমি কাজ করেছি। ব্যাচেলর দিয়ে শুরু আমাদের। দারুণ একজন অভিনেতা। দারুণ একজন মানুষও ছিলেন তিনি। তার অকালে চলে যাওয়াটা আমাদের সংস্কৃতি অঙ্গনের জন্য বিরাট ক্ষতি। আমরা সবাই আহমেদ রুবেল ভাইয়ের বিদেহি আত্মার শান্তি কামনা করছি।’

বৃহস্পতিবার দুপুরে অভিনেতা আহমেদ রুবেলকে শেষ শ্রদ্ধা জানাবে চ্যানেল আই। টেলিভিশনটির তেজগাঁও কার্যালয়ে হবে অভিনেতার নামাজে জানাজা।

এরপর ‘বৃক্ষমানব’ খ্যাত অভিনেতার মরদেহ নিয়ে যাওয়া হবে হবে গাজীপুরে। সেখানে উত্তর ছায়াবীথি, জোড় পুকুরে আসর বাদ হবে অভিনেতার দাফন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা