× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন এক অপূর্ব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২১ এএম

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২৩ এএম

জিয়াউল ফারুক অপূর্ব

জিয়াউল ফারুক অপূর্ব

জিয়াউল ফারুক অপূর্বর নাম নিলেই চোখে ভাসে রোমান্সে ভরপুর গল্পের কোনো নায়ক। গ্রাম কিংবা শহর, শ্রমিক কিংবা আধুনিক কোনো যুবকÑচরিত্র যেমনই হোক অপূর্ব থাকেন রোমান্টিক গল্পে। সেই অভিনেতা এবার হাজির হচ্ছেন ব্যতিক্রমী গল্পে ভিন্ন ধাঁচের চরিত্রে। সময়ের সঙ্গে নিজেকে ভেঙে নতুন রূপে হাজির করতে আগ্রহী অপূর্ব। তারই আভাস দিচ্ছে ‌তার নতুন চরিত্রগুলো।

অপূর্ব সম্প্রতি শেষ করেছেন দুটি ভিন্নধর্মী কাজ। একটি ওয়েব ফিল্ম ‘ইউএনও স্যার’, অন্যটি ‘ডার্ক জাস্টিস’ টেলিছবি। এখানে অপূর্ব হাজির হবেন ইউএনও ও আইনজীবীর ভূমিকায়।

ইউএনও স্যার আহসান হাবিবের গল্প ও মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। ২৪ ফেব্রুয়ারি থেকে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দেখা যাবে অরিজিনাল ফিল্মটি। এখানে একটি উপজেলার ইউএনও চরিত্রে দেখা যাবে সময়ের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে। ব্যক্তিগত ও পেশাগত দায়বদ্ধতার বেড়াজালে দেশের প্রতি ভালোবাসার চ্যালেঞ্জ নিয়ে একজন সরকারি পদস্থ কর্মকর্তা কী করতে পারেন, তা-ই দেখা যাবে ফিল্মটিতে।

সৈয়দ শাকিল বলেন, ‘একটা ভিন্ন আঙ্গিকের গল্প সহজভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। দীপ্ত প্লে কর্তৃপক্ষ, শিল্পী-কলাকুশলীসহ সবার আন্তরিক প্রচেষ্টা ছিল কাজটা ভালো করার। সবার প্রতি আমার কৃতজ্ঞতা। আশা করি কাজটা দর্শকের ভালো লাগবে।’

অপূর্ব ছাড়াও ফিল্মে অভিনয় করেছেন সুহাসিনী অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনী, ইন্তেখাব দিনার, জয়রাজ, নরেশ ভুঁইয়াসহ অনেকে। ভিশন নিবেদিত ফিল্মটি প্রযোজনা করেছে কাজী মিডিয়া লিমিটেড।

অন্যদিকে অপূর্বকে ‘মারমুখী’ চরিত্রে দেখা গেল ডার্ক জাস্টিসের ট্রেলারে। খোঁচা খোঁচা দাড়ি। বড় চুল। চোখে কখনও চশমা, কখনও চশমা ছাড়া। একের পর এক গুন্ডার সঙ্গে লড়ছেন। অন্ধকার জগতের গল্প নিয়ে থ্রিলার সিনেমা ডার্ক জাস্টিস। ট্রেলার দেখে গল্প নিয়ে ধারণা করা যায়, প্রভাবশালী এক ব্যক্তি খুনের মামলায় জড়িয়ে যায়। কিন্তু কেউ ভয়ে তার বিরুদ্ধে সাক্ষ্য দেয় না। তাহলে কি অভিযোগকারীরা ন্যায়বিচার পাবে না? খুন, ধর্ষণ ও ন্যায়বিচারের গল্প নিয়ে এগিয়ে চলে ডার্ক জাস্টিস। পাশাপাশি মামলার রায় হয়ে ওঠে গল্পে মুখ্য। অন্ধকার জগতের এ গল্পে বিচারকের ভূমিকায় দেখা যাবে অপূর্বকে। তার মুখে সংলাপ, ‘আমি মামলা করি না, রায় দিই’ প্রশংসিত হয়েছে।

আকবর হায়দার মুন্নার লেখা গল্পে নতুন এ টেলিছবির সংলাপ ও চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন পরিচালক তপু খান ও দেলোয়ার হোসেন দিল। পরিচালক জানান, টেলিছবিটি আজ ইউটিউবে মুক্তি পাবে। এখানে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, ইরফান সাজ্জাদ, মনিরা মিঠু, জয়রাজ, শাহেদ আলী সুজন, সায়লা সাবি, অনিন্দিতা মিমি প্রমুখ।

দুটি ব্যতিক্রমী চরিত্রের কাজ নিয়ে আশাবাদী অপূর্ব। তিনি বলেন, ‘দর্শক প্রায়ই মন্তব্য করেন আমাকে তারা বৈচিত্র্যময় চরিত্রে দেখতে চান। তাদের জন্য স্পেশাল ইউএনও স্যার ও ডার্ক জাস্টিস। এ দুটি গল্পে একেবারেই নতুন দুটি চরিত্র করেছি। তার মধ্যে প্রথমবারের মতো ইউএনওর ভূমিকায় অভিনয় করলাম। এ চরিত্রটি আমার নিজের কাছে দারুণ লেগেছে। সময়ের প্রেক্ষাপটে গল্পটি দারুণ উপযোগী। আর ডার্ক জাস্টিসের চরিত্রটিও ব্যতিক্রম। দর্শককে ভিন্ন আমেজ দেবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা