× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাতৃভাষা দিবসে বিশেষ গুণিজন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫১ পিএম

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৪ পিএম

মাতৃভাষা দিবসে বিশেষ গুণিজন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুরন্ত টিভি বিশেষ আয়োজন নিয়ে হাজির হচ্ছে। তাদের ‘গুণিজন’ নামে অনুষ্ঠানে এবার অতিথি থাকবেন ভাষাসৈনিক ও শিক্ষাবিদ প্রতিভা মুৎসুদ্দি। তার সঙ্গে থাকবেন টাঙ্গাইলের মির্জাপুরে ভারতেশ্বরী হোমস যান মাসরুর রেজা ও নাজাহ আলাইনা।

তাদের সঙ্গে গল্পকথায় উঠে আসে প্রতিভা মুৎসুদ্দির বেড়ে ওঠা, রাজনৈতিক জীবন, ভাষা আন্দোলনে তার প্রতিবাদের গল্প, নারীবৈষম্য রোধে ও নারী শিক্ষায় অবদান, ভারতেশ্বরী হোমস পরিচালনা পদ্ধতি ও হোমসের স্বাধীনতা পুরস্কার পাওয়ার পেছনের গল্পসহ নানা বিষয়। মহীয়সী এ নারীর অভিজ্ঞতার যে ঋদ্ধ ভান্ডার, জীবন দেখার যে দৃষ্টিভঙ্গি তা-ই তুলে ধরা হয়েছে অনুষ্ঠানটিতে।

গুণিজন পরিচালনা করেছেন শাহাদাৎ হোসাইন সেতু ও মোহাম্মদ আবুল খায়ের কমল। অনুষ্ঠানটি দুরন্ত টিভিতে প্রচার হবে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ও রাত ৯টা ৩০ মিনিটে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুরন্ত টিভিতে আরও থাকছে সকাল ১০টায় অ আ ক খ, ১১টা ৩০ মিনিটে একুশের গল্প, বিকাল ৫টায় নাটক ঝুটুম পাখির কথা, সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে আ মরি বাংলা ভাষা ও বেলা ৩টায় সিনেমা ‘মানুষ’।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা