× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদে আসছে সোনার চর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৫৫ পিএম

ঈদে আসছে সোনার চর

জায়েদ খান অভিনীত ‘অন্তরজ্বালা’ মুক্তি পায় ২০১৭ সালের ১৫ ডিসেম্বর। প্রায় ছয় বছর পর মুক্তি পাচ্ছে এ অভিনেতার সিনেমা। গেল বছর মুক্তির অনুমতি পেয়েছে তারকাবহুল সিনেমা ‘সোনার চর’। সিনেমাটি ‘আনকাট সেন্সর ছাড়পত্র’ পেয়েছে। এবার পরিচালক জাহিদ হাসান এটি মুক্তির পরিকল্পনা করছেন। তিনি জানান, আসছে রোজার ঈদেই সিনেমাটি সারা দেশে মুক্তি দিতে চান তিনি।

১৯৭৫-পরবর্তী সময়ের কাহিনী নিয়ে তৈরি হয়েছে ‘সোনার চর’। এ সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী, ওমর সানী এবং জায়েদ খান। চলতি বছরের শুরুতেই তার অভিনীত সিনেমা ‘সোনার চর’ সেন্সর ছাড়পত্র পাওয়ায় খুশি জায়েদ। এ সিনেমায় একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন তিনি। ওই চরিত্রের নাম মানিক।

জায়েদ জানিয়েছেন, এটাই তার ক্যারিয়ারে সবচেয়ে বেশি শ্রম দেওয়া সিনেমা। শুটিংয়ের প্রয়োজনে জায়েদকে কনকনে শীতের মধ্যে সকালে কাদায় নামতে হয়েছিল। শুধু তাই নয়, কাদায় গড়াগড়িও দিতে হয় জায়েদকে। তিনি জানান, চরিত্রটি ফুটিয়ে তুলতে কোনো ডামি ছাড়াই ঝুঁকি নিয়ে শুটিং করেছেন। প্রত্যন্ত গ্রামে শীতের সকালে ঘণ্টার পর ঘণ্টা কাদা-জলের মধ্যেই শুট করেছেন। আবার পালানোর দৃশ্য করতে গিয়ে কুমির থাকা নদীতে লাফ দিয়ে সাঁতরে পার হতে হয়েছে।’

জায়েদ বলেন, ‘এখন এই সবকিছু ভাবতেই গা শিউরে ওঠে। বলতে গেলে ক্যারেক্টার ফুটিয়ে তুলতে সব রকম চ্যালেঞ্জ নিতে হয়েছে আমাকে।’ তিনি আরও বলেন, ‘চরিত্রের প্রয়োজনে প্রায় দুই বছর চুল কাটিনি। লম্বা সময় ধরে চুল বড় করেছি। নিজেকে ভেঙেছি, গড়েছি। এখানে বদলে যাওয়া এক জায়েদ খানকে আবিষ্কার করবেন দর্শক। শুধু আমি নই, এই সিনেমার প্রতিটি চরিত্রই ইউনিক। সবাই অনেক পরিশ্রম করেছেন।’ ওই সিনেমায় মুক্তিযোদ্ধারূপী জায়েদ খান একজন ফেরারি আসামি।

বাংলাদেশের স্বাধীনতা লাভের ঠিক পরবর্তী সময়ের গ্রামবাংলার জীবন, প্রচলিত কুসংস্কার, প্রেম-ভালোবাসা এবং সমকালীন রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে ওই সিনেমায়।

ছবিটি মুক্তির আগে শুরু হয়েছে প্রচারণা। গতকাল এর ট্রেলার ও পোস্টার প্রকাশ হয়েছে। এরই মধ্যে সেগুলো রয়েছে আলোচনায়। এ সিনেমা নিয়ে সাফল্যের প্রত্যাশায় বুক বেঁধেছেন জায়েদ খান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা