× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার বীর চট্টলায় জমবে সুরের উৎসব

এবার বীর চট্টলায় জমবে সুরের উৎসব

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ মার্চ ২০২৪ ১৬:২৪ পিএম

এবার বীর চট্টলায় জমবে সুরের উৎসব

ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে প্রতি বছর অনুষ্ঠিত হয় জয় বাংলা কনসার্ট। রাজধানী ঢাকাতেই বসে দেশসেরা ব্যান্ডগুলোর সুরের মূর্ছনা। তবে এবার প্রথমবারের মতো এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকার বাইরে। এবার তারুণ্যের উচ্ছ্বাস নিয়ে এ আসর বসবে ব্যান্ডের শহরখ্যাত বীর চট্টলায়।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) তত্ত্বাবধানে সেন্টার অব রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ দিবসের ভাষণ যুবসমাজের মধ্যে অনুপ্রেরণার উদ্যোগ হিসেবে প্রথমবারের মতো এই জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে।

এরই মধ্যে আয়োজনের সার্বিক পরিস্থিতি ও প্রস্তুতি পরিদর্শনে এমএ আজিজ স্টেডিয়ামে গিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। সম্পূর্ণ আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিয়মিত মনিটরিং করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। কনসার্টে আসছে দেশের স্বনামধন্য আর্টসেল, নেমেসিস, চিরকুটসহ বিভিন্ন ব্যান্ড দল। এ ছাড়া, জনপ্রিয় শিল্পীরা মঞ্চে গান করবেন। 

পরিদর্শনকালে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলাদেশ সংবাদ সংস্থাকে বলেন, জয় বাংলা মন্ত্রে তরুণদের একতাবদ্ধ করতে আগামী ৭ মার্চ আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্ট। আমাদের সব ধরনের প্রস্তুতির কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি, চট্টগ্রামবাসীকে আমরা তাদের কাঙ্ক্ষিত কনসার্ট উপহার দিতে পারব।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ শত ভাষণের একটি। আর একাত্তরে মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করেছিল ‘জয় বাংলা’ স্লোগান।

ইয়াং বাংলার ফেসবুক পেজ থেকে এই কনসার্টের পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টারে চট্টগ্রামের স্থানীয় ভাষায় লেখা হয়েছে ‘চিটাঙ্গত আইয়ের!’

এবারের কনসার্টের নতুন প্রমো এসেছে ইয়াং বাংলার ফেসবুক পেজে। এ ছাড়া সিআরআই’র অফিসিয়াল পেজ থেকেও কনসার্টের পোস্টার ও প্রমো শেয়ার করা হয়েছে। ফেসবুকে চট্টগ্রামের স্থানীয় ভাষায় লেখা জয় বাংলা কনসার্টের পোস্টারে কমেন্ট করেছেন অনেকে। বন্ধুদের সেই পোস্টার ট্যাগ করে কনসার্টে যাওয়ার কথা জানান দিচ্ছেন অনেকে। ‘কার্নিভাল’ ব্যান্ডের ১১ সেকেন্ডের গানসহ প্রমোও শেয়ার করা হয়েছে ইয়াং বাংলার পেজ থেকে।

এবারের জয় বাংলা কনসার্টে পারফর্ম করবে আর্টসেল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, এভোয়েড রাফা, চিরকুট, মেঘদল, কার্নিভাল ও তীরন্দাজ। থাকবেন চট্টগ্রামের স্থানীয় কিছু ব্যান্ড ও শিল্পীরাও।

চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি বলেন, ‘জয় বাংলা কনসার্টে গান করাটা সবসময় আমরা উপভোগ করি। অধীর আগ্রহে অপেক্ষা করছি সবার সঙ্গে সুরের ভেলায় ভাসব বলে।’

কনসার্ট দেখতে টাকা দিয়ে টিকিট কাটতে হবে না। ইয়াং বাংলার ওয়েবসাইট বা ফেসবুক পেজ থেকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। সেজন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ইমেইল অ্যাড্রেস দিতে হবে। অনলাইনেই নিবন্ধন হলেই পাওয়া যাবে প্রবেশ টিকিট।

প্রসঙ্গত, ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট হয়ে আসছিল ২০১৫ সাল থেকে। মাঝে মহামারির প্রকোপে ২০২১ ও ২২ সালে কনসার্ট আয়োজন করা সম্ভব হয়নি। সেই বিরতি কাটিয়ে গেল বছর রাজধানীর আর্মি স্টেডিয়ামে ফিরে আসে এই কনসার্ট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা