× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তালিকাভুক্ত হয়েই গান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪ ১১:১৬ এএম

তানজিন মিথিলা

তানজিন মিথিলা

প্রজন্মের অনেক শিল্পীই মিষ্টি কণ্ঠ দিয়ে শ্রোতা-দর্শকের মন জয়ের চেষ্টা করছেন। তানজিন মিথিলা তাদের অন্যতম। নেত্রকোণার সন্তান তিনি। ছোটবেলায় গানে হাতেখড়ি অনিতা দেবীর কাছে। এরপর গান শিখেছেন নেত্রকোণা শহরেরশতদল সংস্কৃতি একাডেমি’র রতন সরকারের কাছে। পরে নেত্রকোণার সুজন তোপদারের কাছেও সংগীতে তালিম নিয়েছেন। সংগীতগুরুর কাছে গান শিখেছেন দেশবরেণ্য গায়িকা ন্যান্‌সিও।

মিথিলার প্রকাশিত প্রথম মৌলিক গান ছিল তার নিজেরই লেখা, সুর করাআঁধো আঁধো’ গানটি। মিথিলার প্রথম একক অ্যালবামমন রে’ প্রকাশিত হয় লেজার ভিশন থেকে। এরপর একক গানছুঁয়ে দিলে হাত’ প্রকাশিত হয় জি-সিরিজ থেকে। গানও তার নিজেরই লেখা সুরে। মিথিলা জানান, বেশ কিছু নাটকেও তার গান রয়েছে। তবে বাংলাদেশ বেতার বা টেলিভিশনে তিনি তালিকাভুক্ত ছিলেন না। চলতি বছরই বিটিভির আধুনিক গানের শিল্পী হিসেবে তালিকাভুক্ত হয়েছেন।

এবার তিনি বিটিভির জন্য প্রথম গানটি গেয়েও ফেললেন। শিরোনামমা’। গেল ১০ মার্চ গানের রেকর্ডে অংশ নেন। সেদিন কক্সবাজার থেকে শো শেষ করে সরাসরি বিটিভিতে গিয়ে গানটির রেকর্ডিং সম্পন্ন করেন। গানটি লিখেছেন রুশমী চৌধুরী, সুর-সংগীত ফরিদ বঙ্গবাসী।

তানজিন মিথিলা বলেন, ‘গানে আজ আমার যতটুকুই অবস্থান হয়েছে তাতে সন্তুষ্ট আমি। আমি কৃতজ্ঞ আমার গানের গুরু অনিতা ম্যাডাম, রতন স্যার, সুজন স্যারের কাছে। তাদের কাছ থেকে গানে তালিম নিয়ে নিজেকে গড়ে তোলার চেষ্টা করেছি। আর আমার নিজের শ্রম, অধ্যবসায় তো ছিলই। আমার বাবা-মা ভাই-বোন অনুপ্রেরণা দিয়েছেন সব সময়। আমার গানের যারা শ্রোতা তারা আমাকে আমার প্রতিটি গান প্রকাশের সময় থেকে শুরু করে এখনও অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। আমি কৃতজ্ঞ বিটিভি পরিবারের প্রতি। আমার জীবনের নতুন পথচলা শুরু হলো বিটিভিতে তালিকাভুক্ত হওয়ার মধ্য দিয়ে। আজীবন গানই করে যেতে চাই।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা