× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবার বন্ধ মধুমিতা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ মার্চ ২০২৪ ১৫:৪০ পিএম

ঢাকা শহরের অন্যতম প্রাচীন সিনেমা হল মধুমিতা। ছবি : আলী হোসেন মিন্টু

ঢাকা শহরের অন্যতম প্রাচীন সিনেমা হল মধুমিতা। ছবি : আলী হোসেন মিন্টু

ঢাকা শহরের অন্যতম প্রাচীন সিনেমা হল মধুমিতা। শহরের সিনেমাপ্রেমীদের কাছে মধুর অনেক স্মৃতির সাক্ষী হলটি। দীর্ঘদিন ধরেই সিনেমার ব্যবসায় বেশ সুনাম রয়েছে। তবে কয়েক বছর ধরে হলটি নানা সংকটে ভুগছে। বেশ কয়েক দফা বন্ধও হয়েছে। আবার চালু হয়েছে নতুন উদ্যমে।

কিন্তু সাফল্যের মুখ যেন কিছুতেই দেখার সুযোগ পাচ্ছে না মধুমিতা। তাই আবারও বন্ধ রাখা হয়েছে হলটি। এর প্রধান ফটকের সামনে বোর্ডে টাঙানো হয়েছে বন্ধের নোটিস। যা দেখে বিনোদন সিনেমা প্রিয় মানুষ ক্ষোভ প্রকাশ করছেন। সামনে ঈদ। উৎসবের দিনগুলোয় কি সিনেমা দেখাবে না মধুমিতা?

উত্তর জানতে যোগাযোগ করা হয় মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদের সঙ্গে। তিনি প্রতিদিনের বাংলাদেশকে হল বন্ধের তথ্য নিশ্চিত করেছেন। বলেন, ‘সিনেমায় তো ব্যবসা নেই। হল চলবে কী করে? এখন রোজা চলছে। দর্শক আসবে না বললেই চলে। তাই বন্ধ রেখেছি। তা ছাড়া সামনে ঈদ। ঈদের দিকেই তাকিয়ে থাকি আমরা বছরজুড়ে। যদি কটা টাকা মুনাফা আসে। ঈদ ছাড়া নতুন মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো চলছে না। তাই ঈদের জন্য প্রস্তুতি নিচ্ছি। সিনেমা হলের ভেতরে-বাইরে কিছু কাজ করব। সেজন্য সাময়িক বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।’

সর্বশেষ হলে চলেছে নুরুল আলম আতিকেরপেয়ারার সুবাস’ সিনেমাটি। একেবারেই দর্শক পায়নি সিনেমা।

মধুমিতা সিনেমা হল ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত। এখানে একসঙ্গে হাজার ২০০ দর্শক সিনেমা দেখতে পারে। সিটগুলো ঠিক রেখে স্ক্রিন সাউন্ডের উন্নয়নে কাজ করা হচ্ছে। ঈদের আগে কাজ সম্পন্ন করার চেষ্টা চলছে। যদি সম্ভব না হয় তবে কোরবানি ঈদ টার্গেট করে হল চালু হবে বলে জানান ইফতেখার উদ্দিন নওশাদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা