× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪ ১৫:২৮ পিএম

আপডেট : ২৯ মার্চ ২০২৪ ১৬:০৪ পিএম

অভিনেতা ওয়ালিউল হক রুমি।

অভিনেতা ওয়ালিউল হক রুমি।

অভিনয় জীবনের ৩৩ বছর পার করছেন জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমি। দীর্ঘ এ পথচলায় অভিনয় করেছেন অসংখ্য জনপ্রিয় নাটক ও সিনেমায়। তার অভিনয়নৈপুণ্য দর্শককে মুগ্ধ করে চলেছে দিনের পর দিন। পর্দায় তার উপস্থিতি যেন বাড়তি আনন্দ দেয় দর্শককে।

গুণী এ অভিনেতা অসুস্থ হয়ে পড়েছেন। দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন।

ঘনিষ্ঠসূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানিয়েছে, তার শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল আছে। সুস্থতার জন্য সবার দোয়া চেয়েছেন তিনি। ক্যানসার জয় করে আবারও কাজে ফিরতে চান রুমি।

রুমি বরিশালের আঞ্চলিক ভাষাতেই বেশি অভিনয় করে থাকেন। এ ভাষাতেই দর্শক হাসান, কাঁদান। দর্শকনন্দিত অভিনেতা ওয়ালিউল হক রুমি ২৪ অক্টোবর বরগুনায় জন্মগ্রহণ করেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট রুমি।

রুমির অভিনয়ের শুরুটা বেইলি রোডে ‘এখন ক্রীতদাস’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৮৮ সালে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকে অভিনয়ের মাধ্যমে ছোটপর্দায় আগমন ঘটে। তিনি টেলিভিশনের পাশাপাশি অভিনয় করেছেন সিনেমায়ও। ২০০৯ সালে ‘দরিয়া পাড়ের দৌলতী’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় তার।

ওয়ালিউল হক রুমি অভিনীত উল্লেখযোগ্য নাটক হলো সাজেশন সেলিম, বোকাসোকা তিনজন, মেকঅ্যাপম্যান, ঢাকা টু বরিশাল, ঢাকা মেট্রো লাভ, বাপ বেটা দৌড়ের ওপর, আমেরিকান সাহেব, জার্নি বাই বাস, বাকির নাম ফাঁকি, যমজ-৫, যমজ-৬, যমজ-৭, যমজ-৮, যমজ-৯, যমজ-১০, রতনে রতন চিনে, ২০০ কদবেলী ইত্যাদি, সোনার শিকল, কমেডি ৪২০, প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা, আকাশ চুরি, চৈতা পাগল, জীবনের অলিগলি, মেঘে ঢাকা শহর ইত্যাদি।

অভিনেতা ওয়ালিউল হক রুমি ব্যস্ত ছিলেন ঈদের বেশ কিছু একক ও ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা