× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রেকর্ড গড়েই চলেছেন বিয়ন্সে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪ ১৩:০৫ পিএম

হলিউডের মেগাস্টার বিয়ন্সে।

হলিউডের মেগাস্টার বিয়ন্সে।

হলিউডের মেগাস্টার বিয়ন্সে। তার গান মানেই তারুণ্যের কাছে উন্মাদনা। সেই তিনি ফিরলেন অনেক দিন পর সাদা ঘোড়ায় চেপে। মাথায় কাউবয় হ্যাট, হাতে ধরা পতাকা। নতুন অ্যালবামকাউবয় কার্টার’-এর পোস্টারে এভাবেই হাজির বিয়ন্সে। দুই বছর আগে প্রকাশিতরেনেসাঁ’ অ্যালবামের পর এটি নিয়ে ভক্তদের আগ্রহ অপেক্ষা ছিল অনেক।

অবশেষে ২৯ মার্চ প্রকাশ্যে এলো কাউবয় কার্টার। প্রকাশের পর একের পর এক রেকর্ড গড়েই চলেছে বিয়ন্সের অষ্টম অ্যালবাম।

অ্যালবামের পরিকল্পনা কয়েক বছর আগেই জানিয়ে রেখেছিলেন বিয়ন্সে।থ্রি অ্যাক্ট’ নামে অনেকটা ট্রিলজির ধরনে তিনটি অ্যালবাম করতে চান তিনি। ২০২২ সালে এসেছিল প্রকল্পের প্রথম অ্যালবাম রেনেসাঁ। কাউবয় কার্টার সেটিরই দ্বিতীয় পর্ব, বিয়ন্সে তাই এটিকেঅ্যাক্ট টু’ নামেও অভিহিত করেছেন।

কী কী আছে বিয়ন্সের নতুন সৃষ্টিতে? ডিজিটাল এডিশনে গান আছে ২৭টি আর ভিনাইলে ২২টি। বেশিরভাগই মৌলিক গান, কিছু কাভার অর্থাৎ অন্যের গান নতুন করে গেয়েছেন তিনি। তালিকায় আছে ডলি প্যাট্রনেরজোলিন’ বিটলসেরব্ল্যাকবার্ড’। বিয়ন্সের সঙ্গে অনেকেই কণ্ঠ মিলিয়েছেন কাউবয় কার্টারের গানগুলোয়। শোনা গিয়েছিল, অ্যালবামের একটি গানে বিয়ন্সের সঙ্গে থাকতে পারেন টেলর সুইফট। তবে টেলরের গুঞ্জন সত্যি না হলেও আছেন মাইলি সাইরাস।টু মোস্ট ওয়ান্টেড’ গানে একত্র হয়েছেন বিয়ন্সে মাইলি।

অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোয় কাউবয় কার্টার নিয়ে ঝড় বয়ে যাচ্ছে। জনপ্রিয়তার নিরিখে এরই মধ্যে বিয়ন্সের আগের অ্যালবাম রেনেসাঁকে ছাড়িয়ে গেছে এটি। স্পটিফাইয়েও রেকর্ড সৃষ্টি করেছে কাউবয় কার্টার, এটি এখন প্ল্যাটফর্মের সবচেয়ে জনপ্রিয় অ্যালবাম। আইটিউনসেও অ্যালবামটি আছে প্রথম অবস্থানে।

এসব দেখে অনেকেই মনে করছেন বিয়ন্সের অ্যালবামটি সবচেয়ে জনপ্রিয় অ্যালবামের মর্যাদা পেতে যাচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা