× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডোনাল্ড ট্রাম্পের উত্থানের গল্প

কান নিয়ে উচ্ছ্বসিত মারিয়া

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪ ১৪:১৭ পিএম

মারিয়া বাকালোভা। ছবি : সংগৃহীত

মারিয়া বাকালোভা। ছবি : সংগৃহীত

কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরের অফিসিয়াল সিলেকশন ঘোষণা করা হয়েছে। এবার মূল প্রতিযোগিতায় ১৯টি, আঁ সার্তে রিগা বিভাগে ১৫টি, প্রতিযোগিতার বাইরে পাঁচটি, মিডনাইট স্ক্রিনিংস বিভাগে চারটি, কান প্রিমিয়ারে ছয়টি এবং স্পেশাল স্ক্রিনিংস বিভাগে পাঁচটি চলচ্চিত্র স্থান পেয়েছে।

ভূমধ্যসাগরের তীরে দক্ষিণ ফ্রান্সের কান শহরের পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে উৎসবটির পর্দা উঠবে ১৪ মে। চলবে ২৫ মে পর্যন্ত। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করবেন ফরাসি কমেডিয়ান অভিনেত্রী ক্যামিল কোতাঁন।

এবারের মূল পর্বে নির্বাচিত হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গল্প নিয়ে নির্মিত ‘দি অ্যাপ্রেনটিস’ সিনেমা। ১৯৭০ ও ১৯৮০-এর দশকে নিউইয়র্ক সিটিতে ডোনাল্ড ট্রাম্পের একজন রিয়েল এস্টেট টাইকুন হিসেবে উত্থানের গল্প উঠে আসবে এতে। ভ্যারাইটি জানিয়েছে, দি অ্যাপ্রেনটিস শিরোনামের চলচ্চিত্রটিতে তরুণ ট্রাম্প চরিত্রে দেখা যাবে মারভেল অভিনেতা সেবাস্তিয়ান স্ট্যানকে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, জনপ্রিয় ইরানি চলচ্চিত্র নির্মাতা আলি আব্বাসির পরিচালিত সিনেমাটিতে ট্রাম্পের সাবেক স্ত্রী প্রয়াত ইভানা ট্রাম্পের চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী মারিয়া বাকালোভা। কান উৎসবে সিনেমাটির প্রদর্শনী নিয়ে উচ্ছ্বসিত মারিয়া বাকালোভা। বুলগেরিয়ান এ অভিনেত্রী কানের লাল গালিচায় হাঁটতে মুখিয়ে আছেন।


এ ছাড়া সিনেমাটিতে যুক্তরাষ্ট্রে আইনজীবী ও রাজনৈতিক মধ্যস্থতাকারী রয় কোনের চরিত্রে অভিনয় করবেন অভিনেতা জেরেমি স্ট্রেং, যাকে ট্রাম্প তার কর্মজীবনের প্রথম দিকে একজন পরামর্শদাতা হিসেবে নিয়োগ দিয়েছিলেন।

দি অ্যাপ্রেনটিসের নির্বাহী প্রযোজক অ্যামি বেয়ারে সিএনএনকে পাঠানো এক সংক্ষিপ্ত বিবরণে জানিয়েছেন, আলি আব্বাসি পরিচালিত চলচ্চিত্রটির লগলাইন হলো, ‘দুর্নীতি ও প্রতারণার জগতে ক্ষমতা ও উচ্চাকাঙ্ক্ষা অন্বেষণ।’

সিনেমাটিতে মার্কিন সাম্রাজ্যের উত্থানে জয়ী ও বিজিতের সংস্কৃতির ফলে নৈতিক ও মানবিক মূল্যবোধের যে ক্ষয় হয়েছে, তা উঠে আসবে।

ফ্রান্সের প্যারিসে বৃহস্পতিবার (১১ এপ্রিল) বেলা ১১টায় (বাংলাদেশ সময় বিকাল ৩টা) এবারের অফিসিয়াল সিলেকশন ঘোষণা করেন কান উৎসবের পরিচালক থিয়েরি ফ্রেমো ও সভাপতি ইরিস নোব্লোক। সেখানেই তিনি দি অ্যাপ্রেনটিসের নাম ঘোষণা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা