× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শর্টকাট মেকআপ

সানজিদা হুমায়রা

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩ ১৮:৪৪ পিএম

আপডেট : ২১ জানুয়ারি ২০২৩ ১৩:৩৪ পিএম

শর্টকাট মেকআপ

অফিস কিংবা ক্যাম্পাসটুকটাক সাজগোজ করতেই হয়। থাকতে হয় টানা ৮ থেকে ৯ ঘণ্টা। এ লম্বা সময়ের মাঝে নিজেকে ফ্রেশ ও সুন্দর রাখতে বেশি কিছুর প্রয়োজন হয় না। সামান্য প্রোডাক্ট দিয়েই শর্টকাটে নিজেকে করে নিন পরিপাটি।

তৈলাক্ত ত্বকের জন্য ফেস পাউডার

ফেস পাউডারকে ট্রান্সলুসেন্ট বা সেটিং পাউডারও বলা যায়। ফাউন্ডেশনের পর সেটি সেট করতে এই পাউডার ব্যবহার হয়। ময়েশ্চারাইজার লাগিয়ে তার ওপর ফেস পাউডার দিতে পারেন রেগুলার লুকের জন্য। এটি ত্বকের তেল শোষণ করে ম্যাট টেক্সচার দেয়। তৈলাক্ত ত্বকের জন্য ফেস পাউডার আদর্শ। অন্যদিকে কম্প্যাক্ট পাউডার শুষ্ক ত্বকের জন্য ভালো। বিভিন্ন ব্র্যান্ডের প্রোডাক্ট বাজারে অ্যাভেইলেবেল। ত্বকের ধরন বুঝে বেছে নিতে পারেন পছন্দের ব্র্যান্ডের প্রোডাক্ট। রিজনেবল প্রাইসে জনপ্রিয় কিছু কমপ্যাক্ট পাউডার ও ফেস পাউডার হলোজে.ক্যাট ইনডেনস মিনারেল কমপ্যাক্ট পাউডার, এলএ গার্ল প্রো ফেস ম্যাট প্রেসড পাউডার, ল্যাকমে সান এক্সপার্ট আল্ট্রা ম্যাট কমপ্যাক্ট পাউডার, ইমেজিক স্টুডিও ফিক্স প্রেসড পাউডার, ফকুলার ফ্ললেস ফেস পাউডার, ফিট মি টু ইন ওয়ান ফেস পাউডার ইত্যাদি। একটু দাম বেশি হলেও কিছু ব্র্যান্ড বেশ জনপ্রিয়।

লিপস্টিক ছাড়া সাজই অসম্পূর্ণ

পার্টি কিংবা রেগুলার ওয়্যার লিপস্টিক মাস্ট। ঠোঁটের সৌন্দর্য বাড়াতে ও আকর্ষণীয় করে তুলতে লিপস্টিকের কোনো বিকল্প নেই। এটি ছাড়া সাজ অসম্পূর্ণ। এখন ন্যুড লিপস্টিক অনেক ট্রেন্ডি। র‌্যানডম দিনে এবং পার্টিতে ন্যাচারাল লুক দিতে হালকা সেডই বেশি ব্যবহৃত হচ্ছে। কয়েক ধরনের লিপস্টিক পাওয়া যায়। ম্যাট, সেমি ম্যাট, লিকুইড ম্যাট বেশ জনপ্রিয়। ব্র্যান্ডগুলোর মধ্যে আছেওয়েট অ্যান্ড ওয়াইল্ড মেগালাস্ট লিপ কালার, ফ্লোরমার সুপারম্যাট লিপস্টিক, নিকা কে নিউইয়র্ক ট্রু ম্যাট লিপস্টিক, ম্যাক রেটরো ম্যাট লিপস্টিক, ম্যাক ইম্প্যাশনড্ লিপস্টিক, ফয়েরা ভেলভেট ম্যাট লিপস্টিক ইত্যাদি।

মাশকারা চোখের সৌন্দর্য বাড়িয়ে দেয় কয়েকগুণ

চোখের সাজ অসম্পূর্ণ থেকে যায় যদি আইল্যাশে মাশকারা ব্যবহার করা না হয়। চোখের সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে তুলতে এর বিকল্প নেই। মাশকারা আইল্যাশকে আকর্ষণীয় করে তোলে। মুখের সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে চোখের মেকআপের ওপরে। মাশকার চোখের পাপড়ি গাঢ় ও ঘন দেখানোর জন্য ব্যবহৃত হয়। ধরনের মধ্যে আছেপাউডার মাশকারা, ক্রিম মাশকারা, লিকুইড মাশকারা, লেংদেনিং মাশকারা, ভলিউমাইজিং মাশকারা, নন ক্লাম্পিং মাশকারা। ব্র্যান্ডের মঝ্যে আছেটেকনিক মেগা ল্যাশ ওয়াটার রেজিস্ট্যান্স মাশকারা, ওয়েট অ্যান্ড ওয়াইল্ড ল্যাশ রেনেগেইড ওয়াটারপ্রুফ মাশকারা, আইম্যাজিক জায়েন্ট ব্রাশ পারফেক্ট মাশকারা, মেবলিন কোলোসাল ব্ল্যাক মাশকারা, মেবলিন ল্যাশ সেনশেনাল রুসিয়াশ উইথ অয়েল ব্লেন্ড মাশকারা, ম্যাক ইন এক্সট্রিম ডাইমেনশন ল্যাশ মাশকারা ইত্যাদি।

আইলাইনার চোখকে করে তোলে আকর্ষণীয়

চোখে সামান্য আইলাইনার বা কাজলের ছোঁয়া ছাড়া বাইরে বের হতে খুব কম মেয়েকেই দেখা যায়। এটি ব্যবহারে চোখ বড় দেখায়। আইলাইনার ব্যবহারে চোখ হয়ে ওঠে আকর্ষণীয়। আজকাল বিভিন্ন ব্র্যান্ডের ভিন্ন ভিন্ন রঙের আইলাইনার পাওয়া যায়। এর মধ্যে বেশি ব্যবহৃত হয় কালো, নীল, বেগুনি, গোলাপি ও সাদা রঙ। লিকুইড, জেল, পাউডার এবং পেনসিল আইলাইনার বাজারে পাওয়া যায়। সব থেকে জনপ্রিয় হচ্ছে ওয়াটারপ্রুফ আইলাইনার ও জেল লাইনার। এসব ব্র্যান্ডের মধ্যে আছে, ডব্লিউ সেভেন, মেবলিন আইস্টুডিও, সেফোরা এবং ম্যাক আইলাইনার। 



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা