× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিউটি পণ্য

চুলের যত্নে নানা ক্রিম

সুবর্ণা মেহ্‌জাবীন স্বর্ণা

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৩:৫৭ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১৪:৪১ পিএম

চুলের যত্নে নানা ক্রিম

চুল পড়া কিংবা রুক্ষ চুল যেন সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। আর খুশকির সমস্যা তো লেগেই থাকে। এমনটা শুধু মেয়েদের নয়, ছেলেদের ক্ষেত্রেও প্রযোজ্য। চুলের যত্নে নানা ধরনের ক্রিম নিয়ে থাকছে এই আয়োজন...

হিমালয়া প্রোটিন হেয়ার ক্রিম

ন্যাচারাল প্রোটিনসমৃদ্ধ ক্রিম, যা চুলের রুক্ষতা দূর করে। নন-স্টিকি এই ক্রিমে আছে সাতটি কার্যকর ক্ষমতা। ফলে চুল হয় ড্যামেজমুক্ত। এতে আছে আমলা ও মটরের গুণ। আমলা মাথার ত্বকে পুষ্টি জোগায়। ভালো ফলের জন্য পরিষ্কার চুলে লাগিয়ে ক্রিমটি রেখে দিন। ১৫ মিনিট পর সাধারণ তাপমাত্রার পানিতে ধুয়ে ফেলুন। এতে চুল প্রয়োজনীয় পুষ্টি পাবে। কিংবা শ্যাম্পুর পর ব্যবহার করতে পারেন কন্ডিশনারের মতো।

ট্রেসেমে ওয়ান স্টেপ স্মুদ ক্রিম

চুলে যেকোনো স্টাইল করতে কার্যকর ক্রিম এটি। স্টাইলিংয়ের সময় হিটসহ চলে নানা কিছুর ব্যবহার, যা চুলকে করে দেয় রুক্ষ ও প্রাণহীন। তাই চুলে স্টাইল করার আগে এ ক্রিম ব্যবহার করলে তা চুলকে প্রটেক্ট করবে। এ ছাড়া চুলে ফ্রিজিনেসের জন্য যারা স্টাইল করতে পারেন না, তাদের জন্য সহজ সমাধান। এ ক্রিম ব্যবহারে চুল হবে ফ্রিজ ফ্রি, সফট আর শাইনি। দেবে স্মুদ ও উজ্জ্বল চুল। ফাইভ ইন ওয়ান বেনিফিট এ ক্রিম ব্যবহার করে চুলের নানা সমস্যা থেকে মিলবে মুক্তি।

প্রো-ফাইবার হেয়ার মাস্ক

রুক্ষ ও শুষ্ক চুলের সমস্যায় খুব সহজ একটা সমাধান এই ক্রিম। চুলকে স্বাস্থ্যোজ্জ্বল ও স্ট্রেইট করে এটি। এ ছাড়া চুল পড়া কমায়, সিল্কি ও শাইনি করে। শ্যাম্পুর পর ভেজা চুলে ক্রিম লাগিয়ে রাখুন মিনিটখানেক। এরপর স্বাভাবিক তাপমাত্রার পানিতে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে চুল হবে সুন্দর। এর মূল্য হাতের নাগালে। বিভিন্ন অনলাইন শপে খুব সহজেই পেয়ে যাবেন ক্রিমটি।

ভাটিকা হেয়ার স্টাইলিং ক্রিম

চুলে খুশকির সমস্যায় এই ক্রিম খুব উপকারী। এটি লেবু, চা গাছ ও অন্যান্য প্রাকৃতিক উপাদানে সমৃদ্ধ। ভালো ফল পেতে ব্যবহার করুন দুইভাবে। শ্যাম্পু করার আগে মাথার ত্বকে ও চুলে ক্রিম লাগিয়ে ম্যাসাজ করুন। তারপর রেখে দিতে হবে ২০ মিনিট। পরে পানিতে ধুয়ে ফেলুন। সারা দিন সুরক্ষা পেতে শ্যাম্পু করার পরও ব্যবহার করুন। এতে চুল হবে চকচকে।

প্যারাসুট অ্যাডভান্সড মেন হেয়ার ক্রিম

চুলের স্টাইলিং করার জন্য আদর্শ একটি ক্রিম। নন-স্টিকি এ ক্রিমে আছে নারকেল দুধের প্রোটিন। এ ছাড়া আছে লেবুর তেল, নিম তেল ও ক্লাইমজল। এর কোকোলিপিড ফরমুলা চুলে পুষ্টি ও শৈলীর নিখুঁত ভারসাম্য সরবরাহ করে। চুলকে করে তোলে গোড়া থেকে ঘন। আরও আছে বাদাম তেলের পুষ্টিসহ অ্যান্টি হেয়ার ফল ফরমুলা, যা চুল পড়া কমায়। শাওয়ারের পর প্রতিদিন ব্যবহার করা যাবে এটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা