× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জেনে নিন

কম খরচে এয়ার টিকিট

নাকিব নিজাম

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৩ পিএম

কম খরচে এয়ার টিকিট

কম সময়ে আরামদায়ক ভ্রমণের জন্য অনেকেই আকাশপথ বেছে নেন। তবে ভ্রমণের সময় ব্যয়ের অধিকাংশ চলে যায় এয়ার টিকিটে। আজ আপনাকে জানাব কম খরচে এয়ার টিকিট সংগ্রহের কয়েকটি টিপস-

অগ্রিম টিকিট সংগ্রহ

ফ্লাইট ছাড়ার কমপক্ষে চার সপ্তাহ আগে এয়ার টিকিট সংগ্রহ করুন। যত আগে টিকিট সংগ্রহ করবেন তত কম দামে টিকিট পাবেন। এ ছাড়া আগেই টিকিট বুকিং দিলে নিজের পছন্দমতো আসন পাওয়া যায়।

প্রাইস অ্যালার্ট সেট

আপনি যদি টিকিট বুকিংয়ের জন্য আজই তৈরি না থাকেন, তাহলে প্রাইস অ্যালার্ট সেট করে রাখতে পারেন। এর মধ্য দিয়ে অ্যালার্টটি আপনাকে টিকিট বুকিংয়ের সময় নোটিফিকেশন দেবে। গুগল ফ্লাইটের মাধ্যমে গ্র্যাফ ফরম্যাটে ফ্লাইট ট্রেন্ডগুলো দেখা যায়।

ডিসকাউন্ট দেখে বুকিং

বছরজুড়ে বিভিন্ন এয়ারলাইনসের নানানরকম ডিসকাউন্টের অফার থাকে। সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে ডিসকাউন্ট কুপন দিয়ে কম খরচে এয়ার টিকিট সংগ্রহ করতে পারেন।

ক্রেডিট কার্ড ব্যবহার

এয়ার টিকিটের জন্য বিভিন্ন ক্রেডিট কার্ডের নিয়মিত অফার থাকে। এজন্য এসএমএস, ইমেইল বা এয়ারলাইনসের ওয়েবসাইটে চোখ রাখুন।

কানেকটিং ফ্লাইট

দূরে কোথাও ঘুরতে যাওয়ার জন্য তাড়াহুড়া না থাকলে কানেকটিং ফ্লাইট বুকিং করুন। এ সম্পর্কিত সার্চ ইঞ্জিনগুলোয় ফিল্টার করা যায়; যা আপনাকে স্বল্পব্যয়ে ভ্রমণ করতে সাহায্য করবে। এর মাধ্যমে নগদ অর্থের সাশ্রয় হয়। কানেকটিং ফ্লাইটকে ‘ট্রানজিট ফ্লাইটও’ বলা হয়।

অফ পিক সিজন

কম বাজেটে ভ্রমণের জন্য অনেকেই অফ পিক সিজন বাছাই করেন। সময় ও স্থান ভেদে একেক এলাকার পর্যটন মৌসুমে ভিন্নতা থাকে। যদি কম বাজেটে এয়ার টিকিটে ভ্রমণ করতে চান, তাহলে সেসব স্থানে অফ পিক সিজন জেনে ভ্রমণ করতে পারেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা