× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রচ্ছদ

আলোর উৎসবে কালো

তাবাসসুম রহমান

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১৪ পিএম

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১৯ পিএম

মডেল : নিশাত ও সানিয়াত, পোশাক : অঞ্জন’স, মেকআপ : বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ার, ছবি : ফারহান ফয়সাল

মডেল : নিশাত ও সানিয়াত, পোশাক : অঞ্জন’স, মেকআপ : বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ার, ছবি : ফারহান ফয়সাল

কালো মানেই শোক এমনটাই বলা হতো এক সময়। এখন সময় বদলেছে; সেই সঙ্গে পাল্টে গেছে ফ্যাশনধারা। এই কালোরই এখন দেখা মিলছে আলোর উৎসবে। তাই তো বিশ্ব ফ্যাশনের সঙ্গে গা ভাসিয়েছে আমাদের ফ্যাশনপ্রেমীরা।

পোশাকের রঙের সঙ্গে ব্যক্তিত্ব আর মনের সরাসরি সংযোগ রয়েছে। বিশ্বাস হচ্ছে না তো! একটু খেয়াল করলে দেখবেন আপনার যদি কখনও উদাস লাগে, সেদিন গায়ের পোশাক হালকা রঙের পরেছেন। আপনি যে নিজের অজান্তে পরেছেন এমনটা নয়। একদম নিজের ইচ্ছায় পছন্দ করে তবেই গায়ে জড়িয়েছেন। আর খুব খুশি থাকলে বেছে নেবেন রঙচটা। ঠিক তেমনি সাধারণ কোনো অনুষ্ঠানে যে রঙই নেন না কেন, জমকালোতে প্রথম পছন্দ হবে কালো। শুনে ভ্রু কোঁচকালেও আপনাকে কিন্তু গর্জিয়াস করে তুলবে কালো পোশাকটি।

গর্জিয়াস করে তুলবে নিমিষে : কালো রঙের যেকোনো পোশাকই আপনাকে নিমিষেই গর্জিয়াস লুক আনবে। শাড়ি সালোয়ার কামিজ বা কুর্তি আপনার অনুষ্ঠান অনুসারে পরতে পারেন যেকোনো পোশাক। তবে রাতের অনুষ্ঠান হলেই বেশি মানানসই। দেশীয় ফ্যাশন হাউসগুলোতে ঢু দিলেই পেয়ে যাবেন পছন্দের পোশাকটি। শাড়ি যে সবসময় দামি হতে হবে এমনটা কিন্তু একদম নয়। আপনার ফ্যাশন সেন্সের ওপর নির্ভর করে। সাধারণ সুতি শাড়িতেও আপনি হয়ে উঠতে পারেন অসাধারণ। শাড়ির মধ্যে জর্জেট, জামদানি, সিল্ক বা অ্যান্ডি সিল্কের শাড়ি বেশ চাহিদায় রয়েছে। সঙ্গে বড় মুক্তার মালা বা মেটেলের গহনা বেশ মানিয়ে যাবে। আর দিনের অনুষ্ঠান হলে সালোয়ার-কামিজ বা কুর্তিতে নিজেকে সাজিয়ে তুলতে পারেন। ছেলেরা এখন রাতের অনুষ্ঠানে কোর্টের সঙ্গে গোল গলা টি-শার্ট হবে দারুণ পারফেক্ট। শার্ট বা পাঞ্জাবি সঙ্গী হতে পারে।
কালোর সঙ্গে অন্য রঙের মিশেল : পোশাকটি যে হতো হবে একেবারে মিচমিচে কালে এমনটা নয়। সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তন হচ্ছে এই ধারা। কালো রঙের সঙ্গে অন্য রঙের মিশেল এখন সাধারণ বিষয়। পোশাকের জমিন এক রঙা হলেও এর মাঝেই ফুটে তোলা হচ্ছে নানা রঙ। লাল, নীল, বেগুনি বা অ্যাশ পোশাককে করে তুলবে আরও বেশি আকর্ষণীয়। অনেক সময় আবর থিম বেজ পোশাকও দেখা মেলে। তবে সেদিক থেকে এগিয়ে অক্ষর বা একুশের পোশাক। ছেলেদের পোশাকে সাদার ব্যবহার একটু বেশি হতেই পারে। তবে অন্য রঙ অনেকটাই বেমানান। সময়ের সঙ্গে সঙ্গে কালো পোশাকই যেন জানান দিচ্ছে রুচিশীলতার। 
অনুষ্ঠানে কালো রঙের পোশাক বেশ নজর কাড়ছে। কালোকে প্রাধান্য দিয়ে অন্য রঙের শেডও পছন্দ করছে অনেকে। গর্জিয়াস পোশাকে অন্য রঙের পাশাপাশি আমরাও গুরুত্ব দিচ্ছি কালো।
শাহীন আহমেদ
সত্ত্বাধিকারী, অঞ্জন’স
পোশাক ও অন্যান্য : শুধু যে কালো পোশাকেই আপনি হয়ে উঠবেন অনন্য এমনটা নয়। এর সঙ্গে আনুষঙ্গিক বিষয়ও বেশ গুরুত্ব পায়। শাড়ির সঙ্গে একটু উঁচু হিল আপনাকে সত্যি মানিয়ে যাবে। সঙ্গে কালো রঙের পার্স থাকলে, একেবারে সোনায় সোহাগা। আর ছেলেদের থাকতে পারে কালো রঙের স্যু। টি-শার্ট, কোর্ট, প্যান্ট এবং জুতা। ব্যস, আর কি চাই। তবে পাঞ্জাবির সঙ্গে থাকতে পারে কালো রঙের জুতা। 
যেমন গহনা : শাড়ির সঙ্গে মানানসই গহনা আপনার লুকটা দারুণভাবে ফুটিয়ে তুলবে। তবে কালো শাড়িতে ম্যাটেলেক ধরনের গহনা পরতে পারেন। গলায় মুক্তার মালা আপনাকে করে তুলবে অনন্যা। থ্রিপিস বা কুর্তি হলে ভারী গহনার প্রয়োজন নেই।
উৎসবে পোশাক যদি হয় কালো তবে মেকআপের ব্যাপারে বেশি সতর্ক থাকতে হবে। আর অনুষ্ঠান বাড়িতে হলে মেকআপ হবে সেই প্রোগ্রাম অনুসারে। ব্রাইডাল বা বড় পার্টি হলে সাজ থাকবে গর্জিয়াস। সেক্ষেত্রে টোন মেকআপ দিতে পারেন। 
শারমিন কচি
রূপ বিশেষজ্ঞ, বিন্দিয়া এক্সক্লুসিভ বিউটি কেয়ার
ভারী নয় সাজ : সাজ যত হালকা হবে আপনাকে ততটাই আকর্ষণীয় দেখাবে। নিমন্ত্রণের সাজে চোখ অনেক বেশি স্মোকি করতে দেখা গেলেও কালো শাড়িতে তা যেন একেবারেই বেমানান। দরকার নেই নুড টাইপের লিপস্টিক। ভাবছেন এটা কি আবার অনুষ্ঠানের সাজ হতে পারে। কালোর সঙ্গে এমনটাই ভালো। তা ছাড়া অনেকেই চান একটু সিম্পল লুক।
কোথায় পাবেন কেমন দাম : দেশীয় ফ্যাশন হাউসগুলোতে মিলবে কালো রঙের ও শেডের শাড়ি, সালোয়ার কামিজ ও কুর্তি। এ ছাড়াও নিউমার্কেট বা গাউছিয়া থেকে পেয়ে যাবেন পছন্দের পোশাক। তা ছাড়া ছেলেদের পোশাকও মিলবে এসব জায়গায়। 
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা