× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফ্লোরিডায় বসন্ত উৎসব

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২০ এএম

ফ্লোরিডায়  বসন্ত উৎসব

আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের প্রবাসী বাঙালিদের সাংস্কৃতিক সংগঠন ‘একতারা ফ্লোরিডা’। সংগঠনের উদ্যোগে ১২ ফেব্রুয়ারি ২০২৩ সানরাইজ সিভিক সেন্টারে দিনব্যাপী উদযাপিত হয় ‘একতারা বসন্ত উৎসব’।

চতুর্থবারের মতো ফ্লোরিডায় একমাত্র বসন্ত উদযাপন অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদেশিদের কাছে ছিল যেন এক প্রাণের মিলনমেলা।

ফুলের সৌরভে মেতে উঠেছিল অনুষ্ঠানের চারপাশ। বসন্তের রঙ বাসন্তীকে সঙ্গে নিয়েই শুরু হয় দিনের কার্যক্রম। গাঁদা ফুলের রঙেই সেজে এসেছে নারীরা, পরনে বাসন্তী রঙের শাড়ি। খোঁপায় ফুল, মাথায় টায়রা আর হাতে কাচের চুড়ি। বাসন্তী রঙের পাঞ্জাবি এবং ফতুয়া পরে এসেছিল পুরুষরা।

বসন্ত মানেই আগুনরাঙা ফাগুন। এ ফাগুনে প্রকৃতিতেই শুধু উচ্ছ্বাসের রঙ ছড়ায় না, রঙ ছড়ায় প্রতিটি তরুণপ্রাণেও। আর এই প্রাণের টানে ছুটে আসে ২ হাজারের অধিক বিদেশি ও প্রবাসী বাংলাদেশি। বসন্ত আর ভালোবাসার মেলবন্ধনে চমৎকার পরিবেশে সবাই হয়ে ওঠে বাঁধনহারা। বসন্ত মানেই যেন পূর্ণতা। বসন্ত মানেই নতুন প্রাণের কলরব। মিলনের এ ঋতু বাসন্তী রঙে সাজায় মনকে, মানুষকে করে আনমনা। একতারা বসন্ত উৎসব যেন ছিল এ সবকিছুরই সঠিক বহিঃপ্রকাশ।

দুপুরের খাবারে ছিল দেশি স্বাদ। স্থানীয় সংগীত ও নৃত্যশিল্পীদের সঙ্গে বাংলাদেশের খ্যাতনামা চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাসের মনোমুগ্ধকর পরিবেশনায় আনন্দে মুখরিত হন অতিথিরা।

বরাবরের মতো এবারও সমাজের গুণিজনদের একতারা ফ্লোরিডার উদ্যোগে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ‘সায়ীদা জেসমিন আজীবন সম্মাননা অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

সবাইকে বসন্তের ফুলেল শুভেচ্ছাসহ একতারা বসন্ত উৎসব অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান সংগঠনটির সভাপতি রুবাইয়া মামুন রানু। দেশ থেকে হাজার মাইল দূরে থেকেও দেশি সংস্কৃতি লালন করে চলা প্রবাসীরা এমন অনুষ্ঠানে আসতে পেরে যারপরনাই আনন্দিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা