× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইন-আদালত

সাবেক স্ত্রী ফ্ল্যাটসহ সবকিছু দখল করে আছেন…

দিলরুবা শরমিন

প্রকাশ : ১৩ মার্চ ২০২৩ ১২:০৬ পিএম

আপডেট : ১৩ মার্চ ২০২৩ ১২:৩৩ পিএম

সাবেক স্ত্রী ফ্ল্যাটসহ সবকিছু দখল করে আছেন…

পাঠকদের আইনগত সমস্যার সমাধানে নির্বাচিত প্রশ্নের উত্তর নিয়ে এই বিভাগ...

প্রশ্ন : আমি পেশায় চিকিৎসক। আমার সাবেক স্ত্রী আমার ফ্ল্যাটসহ সবকিছু দখল করে আছেন। আর আমাকে বাসা থেকে বের করে দিয়েছেন। তিনি নিজে পরকীয়ায় জড়িয়ে আমাকে একের পর এক হুমকি দিয়ে যাচ্ছেন। তার পক্ষে কাজ করছে পুলিশের একজন উচ্চপদস্থ কর্মকর্তা এবং একজন সাংবাদিক। আইনগতভাবে আমি এখন কী করব?

নাম প্রকাশে অনিচ্ছুক, গুলশান থেকে


উত্তর : আপনি তাকে আপনার ফ্ল্যাট খালি করে দেওয়ার জন্য নোটিস দিন। আর ফ্ল্যাটের কাগজপত্রসহ একজন সিভিল আইন বিশেষজ্ঞের সঙ্গে কথা বলুন। তার পরামর্শ অনুযায়ী জেলা জজকোর্ট ঢাকায় এভিকশন মামলা করুন। আর তাকে যে পুলিশ সাহায্য করছে তার বিরুদ্ধে যথাযথ প্রমাণসহ আইনজীবীর পরামর্শ অনুযায়ী স্বরাষ্ট্রমন্ত্রী, সচিব, আইজিপি এবং ডিএমপি কমিশনারকে জানান। তারা যদি ডিপার্টমেন্টাল অ্যাকশন নেন তো ভালো, নইলে আপনার আইনজীবীর পরামর্শ অনুযায়ী উচ্চ আদালতে ওই পুলিশ কর্মকর্তা কীভাবে ক্ষমতার অপব্যবহার করছে, সেসব তুলে ধরে আদেশ নিন। এ ছাড়া সাংবাদিক সাহেবের বিরুদ্ধে উনি যেখানে কাজ করেন, সেখানে প্রাথমিকভাবে লিখিত জানান। কাজ না হলে প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সমিতিতে জানান। তারপরও কাজ না হলে তথ্য মন্ত্রণালয়ে জানান। সেখানে বিচার না পেলে আদালতে আপনার জন্য বহুবিধ প্রতিকার পাওয়ার ব্যবস্থা আছে। তবে মনে রাখবেন, সবকিছুই হতে হবে দালিলিক প্রমাণভিত্তিক। আজকাল সব মিডিয়াই দলিল হিসেবে গৃহীত হয়।




শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা