× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শনিবারের হাসি

পাখালের প্রেমিকা

জুয়েল আশরাফ

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ১২:০২ পিএম

পাখালের প্রেমিকা

কিছুদিন আগে একজন সুন্দরী মেয়ে পাখালকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছে। পাখাল অ্যাকসেপ্ট করার পরপরই মেয়েটি মেসেজ দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করল। আর জানাল, পাখালকে তার অনেক পছন্দ। এদিকে পাখালের প্রতি কেউ একটু ইন্টারেস্ট দেখালেই সঙ্গে সঙ্গে মোমের মতো গলে যায়। যা হোক, তারপর মেয়েটির সঙ্গে কথা বলতে বলতে একপর্যায়ে বলেই ফেলল, আমি তোমাকে ভালোবাসি।

মেয়েটি এ কথা শোনার পর পাখালকে বলল, আমিও তোমাকে পছন্দ করি, কিন্তু আমার বাবা-মা বলেছে কবি কিংবা লেখক ছাড়া নাকি আমার বিয়ে দেবে না। যদি তুমি আমাকে সত্যিই ভালোবেসে থাকো, যদি আমাকে আপন করে পেতে চাও তাহলে আমার জন্য হলেও একটু কবি হও।

পাখাল তার ছেঁড়া চিন্তার মধ্যে ঢুকে গেল। কীভাবে কবি হওয়া যায়। জীবনে সে পাঠ্যবইয়ের বাইরে একটা কবিতাও পড়েনি!

মেয়েটি একটা বইয়ের লিঙ্ক দিয়ে বলল, বই না পড়লে কবি হওয়া যায় না। এ বইটি পড়, এ বইতে অনেক কবিতা দেওয়া আছে। সববটি কবিতা পড়লে তুমি কবি হওয়ার একটা জুতসই ধারণা পাবে। শিগগিরই কবি হয়ে উঠবে, তখন আমাদের মধ্যে আর কেউ বাধা হয়ে দাঁড়াবে না।

পাখাল লিঙ্কে ঢুকে বই অর্ডার করল, কিন্তু উনারা নাকি ২০ কপির কম বিক্রি করেন না। বাধ্য হয়ে ২০ কপি বই কিনে নিল পাখাল, কারণ তাকে যেকোনো ভাবেই কবি হতে হবে।

বই হাতে পাওয়ার পর থেকে মেয়েটি আর আগের মতো পাখালকে পাত্তা দেয় না। কী জন্য কথা বলে না পাখাল জানতে চাইলে মেয়েটি বলল, ওইটা আমারই লেখা বইয়ের লিঙ্ক। বইটা বইমেলায় বিক্রি হচ্ছিল না। সব ছেলেকে এভাবে ভালোবাসার মায়াজালে ফাঁসিয়ে বই বিক্রি করি। বই বিক্রি শেষ, ভালোবাসাও শেষ।

এখন বইগুলোর দিকে তাকালেই পাখালের প্রেমিকার কথা মনে পড়ে যায়। কিছুতেই ভুলতে পারছে না তাকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা