× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছুটির দিনে ঘোরাঘুরি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ মে ২০২৩ ১৪:১২ পিএম

আপডেট : ১০ মে ২০২৩ ১৪:২২ পিএম

ছুটির দিনে ঘোরাঘুরি

কর্মময় জীবনে পরিবারে সময় দিতে পারেন না অনেকে। অন্যদিকে স্কুল ও পড়াশোনার চাপে আদরের সন্তানও ক্লান্ত। রোজকার এই একঘেয়েমি জীবন থেকে ছুটি নিয়ে ঘুরতে যেতে পারেন বিনোদনকেন্দ্রে। যেখানে সাধ্যের মধ্যে আপনজনদের নিয়ে উপভোগ করতে পারবেন নানা রাইড। কনকর্ড এন্টারটেইনমেন্ট কো. লিমিটেডের রয়েছে এমনই দুটি বিনোদনকেন্দ্র। ঢাকার আশুলিয়ায় ফ্যান্টাসি কিংডম এবং বন্দরনগরী চট্টগ্রামে রয়েছে ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড। যেখানে রয়েছে থ্রিলিং আর অ্যাডভেঞ্চার রাইডস, আধুনিক ইনডোর গেমিং প্রযুক্তি, ওয়াটার রাইডসসহ নানাবিধ আয়োজন।


ফ্যান্টাসি কিংডম

দেশের জনপ্রিয় থিমপার্ক ফ্যান্টাসি কিংডম। বিশ্বের আধুনিক সব রাইড দিয়ে সাজানো এই বিনোদনকেন্দ্র। রয়েছে শান্তা মারিয়া, রোলার কোস্টার, ম্যাজিক কার্পেট, লেজি রিভার, লস্ট কিংডম, প্লে জোন, ওয়াটার ফল, ডুম স্লাইড, ড্যান্সিং জোনসহ নানাবিধ রাইড। সুবিশাল জলরাজ্যে বিনোদনের অভাবনীয় সুযোগ রয়েছে কনকর্ড ওয়াটার কিংডমে। মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষণীয় ভার্চুয়াল অ্যাকুরিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয় এখানে। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভ পুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এ ছাড়াও রয়েছে স্লাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্লাইড, লেজি রিভার, মাল্টি স্লাইড, ওয়াটার ফল, ডুম স্লাইড, লস্ট কিংডম ও ড্যান্সিং জোনসহ মজার রাইডস। ফরমুলা ওয়ান রেসিংয়ের আদলে তৈরি গো কার্ট ট্র্যাক এক্সট্রিম রেসিং রয়েছে। এ ছাড়া রয়েছে হেরিটেজ কর্নার। যেখানে থাকছে জাতীয় স্মৃতিসৌধ, আহসান মঞ্জিল, চুনা-খোলা মসজিদ, কান্তজীর মন্দির, জাতীয় সংসদ ভবন, ষাটগম্বুজ মসজিদ ও পাহাড়পুর বৌদ্ধবিহার। এ ছাড়া খাওয়া-দাওয়ার জন্য রয়েছে লিয়া রেস্টুরেন্ট, আশু ক্যাসল রেস্টুরেন্ট ও ওয়াটার টাওয়ার ক্যাফে। রয়েছে বেশকিছু ছোট ছোট ফুড কোর্টও। দর্শকদের বিশেষ সুবিধার জন্য রয়েছে সুসজ্জিত গাড়ি পার্কিং ব্যবস্থা।

ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড 

বন্দরনগরী চট্টগ্রামে অবস্থিত ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড। যেখানে আছে ওয়ার্ল্ড ফয়েজ লেক, সি-ওয়ার্ল্ড ও ফয়’স লেক রিসোর্ট- এই তিনটি বিনোদন কেন্দ্র। নান্দনিক স্থাপত্য ও বিভিন্ন সব মজাদার রাইডস নিয়ে ফয়’স লেক গড়ে তোলা হয়েছে। এই পার্কের উল্লেখযোগ্য রাইডগুলো হচ্ছে- বাম্পার কার, ফ্যামিলি রোলার কোস্টার, পাইরেট শিপ, কফি কাপ, ফেরিস হুইল, হ্যাপি জাম্প, পনি অ্যাডভেঞ্চার, বেবি ড্রাগন, বাগ বাউন্স, সার্কাস ট্রেন, সার্কাস সুইং, বাম্পার বোট, দূরবীণ, স্পিড বোট, প্যাডেল বোট ও রেসিং বোট। দেশি-বিদেশি বিভিন্ন মজাদার খাবার নিয়ে রয়েছে অত্যাধুনিক রেস্টুরেন্ট লেক ভিউ। এ ছাড়াও রয়েছে একাধিক ফুড কোর্টের ব্যবস্থা। ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড কনকর্ডে আছে কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউসম্পন্ন ওয়েভ পুল। সঙ্গে আরও রয়েছে স্লাইড ওয়ার্ল্ড, মাল্টি স্লাইড, চিল্ড্রেন পুল, ফ্যামিলি পুল, ড্যান্সিং জোনসহ নানা রাইডস। দর্শনার্থীদের সুবিধার্থে এই পার্কে রয়েছে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা আলাদা চেঞ্জ রুম ও লকারের ব্যবস্থা। এছাড়া তোয়ালে ও সুইম স্যুট ভাড়া নেবার ব্যবস্থাও রয়েছে এখানে। 

শহরের বাইরে কোলাহলমুক্ত পরিবেশে প্রাকৃতিক সৌন্দর্যে পূর্ণ ফয়’স লেক রিসোর্ট। আধুনিক জীবনের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে সুসজ্জিত এই রিসোর্ট। এখানে রয়েছে ফয়’স লেক বেজক্যাম্প। প্রকৃতির সঙ্গে মিতালি করে খোলামেলা জায়গা আর রোমাঞ্চকর নানা অ্যাকটিভিটির সমন্বয়ে গড়ে উঠেছে ক্যাম্পটি। শারীরিক ও মানসিক দক্ষতা বৃদ্ধির জন্য নানা ধরনের কার্যক্রম রয়েছে এখানে। দলগত সমন্বয় গড়তে রয়েছে অন গ্রাউন্ড অ্যাকটিভিটি, টিম বিল্ডিং গেম, ট্রেজার হান্টসহ বিভিন্ন অ্যাকটিভিটি। এ ছাড়া রয়েছে কায়াকিং, আর্চারি, ক্রাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ অ্যাকটিভিটি, হিউম্যান ফুসবল ইত্যাদি। তবে ক্যাম্পের অন্যতম আকর্ষণ জিপ লাইন। আরও আছে ওয়াটার জিপ লাইন, জায়ান্ট সুইং, স্মল সুইং, জায়ান্ট হ্যামক। ছুটিকে আনন্দময় করতে ও স্মরণীয় রাখতে ঘুরতে পারেন ফ্যান্টাসি কিংডম বা ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ডে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা