× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস প্রাইজ

বাংলাদেশ থেকে নির্বাচন করা হবে ৭ বিজয়ী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ জুন ২০২৩ ১৬:৫১ পিএম

বাংলাদেশ থেকে নির্বাচন করা হবে ৭ বিজয়ী

বাংলাদেশসহ পূর্ব ও দক্ষিণ এশিয়ার দেশগুলোর আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস প্রাইজ ২০২৩ এর আবেদন পত্র গ্রহণ প্রক্রিয়া। 

বার্ষিক এ প্রতিযোগিতার মাধ্যমে ইংরেজিভাষী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে টিউশন ফি -তে আইইএলটিএস পরীক্ষার্থীদের সর্বোচ্চ ৫ হাজার পাউন্ড পর্যন্ত আর্থিক সহায়তা প্রদান করা হয়। এ বছর চীন, জাপান, হংকং, ইন্দোনেশিয়া, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপিন, সিঙ্গাপুর, তাইওয়ান, থাইল্যান্ড, ভিয়েতনাম, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার আইইএলটিএস পরীক্ষার্থীদের থেকে আবেদন পত্র গ্রহণ করা হবে। 

যেসব শিক্ষার্থী আইইএলটিএস-এর মাধ্যমে দেশে কিংবা বিদেশে স্নাতক বা স্নাতকোত্তর সম্পন্ন করতে আবেদন করেছেন এবং যাদের কোর্স জানুয়ারি ২০২৩ থেকে মার্চ ২০২৪ পর্যন্ত তারা ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস প্রাইজ ২০২৩ এর জন্য আবেদন করতে পারবেন। 

 এক্ষেত্রে, সম্পূর্ণ আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর ২০২৩। বাংলাদেশে প্রতিযোগিতামূলক আবেদন প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত মোট সাতজন বিজয়ী তাদের উচ্চশিক্ষা সম্পন্ন করার ক্ষেত্রে পুরস্কার হিসেবে আর্থিক সহায়তা লাভ করবেন। 

এ নিয়ে ব্রিটিশ কাউন্সিল কান্ট্রি ডিরেক্টর টম মিশশা বলেন, যারা বিদেশে উচ্চশিক্ষা সম্পন্ন করে প্রাপ্ত জ্ঞান নিজের দেশের কমিউনিটির উন্নয়নে কাজে লাগাতে প্রতিশ্রুতিবদ্ধ, তারাই আইইএলটিএস পুরস্কার বিজয়ী। তিনি আরও বলেন, আমাদের বিশ্বাস, বিদেশে উচ্চশিক্ষা এবং সহযোগিতাপূর্ণ মনোভাবই আরও শান্তিপূর্ণ এবং সমৃদ্ধ বিশ্ব গড়ার চাবিকাঠি। মেধাবী শিক্ষার্থীদের লক্ষ্য অর্জনে সহায়তা করতে পেরে আমরা গর্বিত।

আইইএলটিএস প্রাইজ, আবেদন প্রক্রিয়া ও প্রাসঙ্গিক বিভিন্ন প্রশ্নের উত্তর সম্পর্কে জানতে আবেদনে আগ্রহীদের ভিজিট করতে হবে  takeielts.britishcouncil.org/take-ielts/study-work-abroad/ielts-prize ওয়েব লিংকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা