× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইইএলটিএস পরীক্ষার্থীদের সুবিধায় নতুন সেবা চালু

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩ ১৬:৪৭ পিএম

আইইএলটিএস পরীক্ষার্থীদের সুবিধায় নতুন সেবা চালু

পরীক্ষার্থীদের জন্য ব্রিটিশ কাউন্সিল সম্প্রতি ‘আইইএলটিএস রেডি: প্রিমিয়াম’ নামে একটি নতুন সেবার সূচনা করেছে। ব্রিটিশ কাউন্সিল থেকে আইইএলটিএস পরীক্ষার্থীদের প্রস্তুতি নেয়ার ক্ষেত্রে উদ্ভাবনী সহায়তা হিসেবে এই প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।

ইংরেজি ভাষা শেখানোর ক্ষেত্রে লন্ডন-ভিত্তিক নেতৃস্থানীয় ডিজিটাল শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান - জিইএল প্ল্যাটফর্মটি তৈরিতে সহযোগিতা করেছে। নতুন এই প্ল্যাটফর্মে থাকছে ৪০টি আইইএলটিএস মক টেস্ট, আগে রেকর্ড করে রাখা ক্লাস ও ইংরেজিভাষী আইইএলটিএস বিশেষজ্ঞদের পূর্ণাঙ্গ সহযোগিতা। এতে টাইমড ও আনটাইমড দুই ফরম্যাটের অনুশীলন পরীক্ষার মাধ্যমেই আইইএলটিএসের যথাযথ প্রস্তুতি নিতে পারবেন ব্যবহারকারীরা। 

প্রয়োজনীয় স্কোর অর্জন করতে পরীক্ষকরা যেমন চান, আইইএলটিএস রেডি: প্রিমিয়ামের মাধ্যমে ঠিক সেরকম মডেল উত্তরসহ ইংরেজিতে লেখা অনুশীলন করার সুযোগ পাবেন পরীক্ষার্থীরা। ইংরেজি পড়া ও শোনার সময় প্রতিটি প্রশ্নের ক্ষেত্রে মন্তব্য পাবেন তারা, কোথায় উন্নতি করতে হবে তা চিহ্নিত করার মধ্য দিয়ে পূর্ণাঙ্গ সহযোগিতা করা হবে তাদের। যথার্থভাবে পরীক্ষার প্রস্তুতি নেয়ার ক্ষেত্রে পরীক্ষার্থীরা পরিচিতিমূলক ভিডিও দেখার সুযোগ পাবেন। 

ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএসে নিবন্ধন করার সময় থেকে শুরু করে পরীক্ষা দেয়ার আগ পর্যন্ত পরীক্ষার্থীরা আইইএলটিএস রেডি: প্রিমিয়ামে বিনামূল্যে অবাধ প্রবেশাধিকার পাবেন। প্ল্যাটফর্মটি পরীক্ষামূলক চলাকালে ব্যবহারকারীদের মাঝে ইতিবাচক সাড়া অর্জন করেছে। ৯৭ শতাংশ ব্যবহারকারী জানান, তারা এই প্ল্যাটফর্মের মাধ্যমে প্রত্যাশিত স্কোর অর্জনে সক্ষম হয়েছেন। পাশাপাশি, ৯৮ শতাংশ ব্যবহারকারী এই সেবাকে অন্যদের মাঝে ইতিবাচকভাবে উপস্থাপন করতে চেয়েছেন।

ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএসের ডিরেক্টর অ্যান্ড্রু ম্যাকেঞ্জি বলেন, ‘আমরা বিদেশে পড়াশোনা, কাজ করা বা বসবাসের লক্ষ্য অর্জন করার ক্ষেত্রে আইইএলটিএস পরীক্ষার্থীদের সব রকম সহযোগিতা করতে চাই। স্বপ্নপূরণের ক্ষেত্রে তাদের পুরোপুরি প্রস্তুত করে তুলতে ও সর্বোচ্চ সুযোগ তৈরি করতে ‘আইইএলটিএস রেডি: প্রিমিয়াম’ নিয়ে আসতে পেরে আমরা সত্যিই আনন্দিত।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা