× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এ বছরের বিউটি ট্রেন্ড

সুবর্ণা মেহ্‌জাবীন স্বর্ণা

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ১৬:৪৭ পিএম

এ বছরের বিউটি ট্রেন্ড

নতুন বছরে নতুন উদ্যমে শুরু হয় সবকিছু। পুরোনোর সঙ্গে থাকে নতুনের সংমিশ্রণ। এ বছরের সৌন্দর্যচর্চায় ও সাজগোজে পুরোনোর সঙ্গে নতুন কী সংযোজন হতে পারে তা নিয়ে থাকছে বিশেষ আয়োজন। 

ন্যাচারাল ও গ্ল্যামারাস লুক

ন্যাচারাল বা নো মেকআপ লুকের চল শুরু হয়েছে বিগত দু-তিন বছর। তবে এ বছর এর সঙ্গে যোগ হবে আরও গ্ল্যামারাস লুক। খুব পরিপাটিভাবে নিজেকে সাজিয়ে গুছিয়ে রাখার মনোভাব এখন সবার মাঝে। লাইট বেজ মেকআপের সঙ্গে চোখের সাজেও একদম ন্যাচারাল লুকের ঝোঁক এ বছর আরও দেখা যাবে। যাতে দেখতে লাগবে পরিপাটি আবার মনেও হবে না মেকআপ করা। এ ছাড়া বিগত বছরে তাকালে দেখা যায় মেকআপের পাশাপাশি নিজের ত্বকের সৌন্দর্য ধরে রাখা এবং এর চর্চা করার প্রবণতা অনেক বেশি ছিল। এ বছর তা আরও বাড়বে।
আফরোজা পারভীন
রূপবিশেষঞ্জ, রেড বিউটি সেলুন

চোখে থাকবে উইংস আইলাইনার

নতুন বছরেও নো মেকআপ লুক ধারা অব্যাহত থাকবে। পাশাপাশি দেখা যাবে কালারফুল মেকআপ। বেজ মেকআপে ন্যাচারাল ভাব থাকলেও গ্লস ডিউয়ি মেকআপ ট্রেন্ড থাকবে নতুন বছরে। চোখের সাজে উইংস আইলাইনারের চল থাকবে এ বছর ষাটের দশকের আদলে। ৮-১০ বছর আগে এমন ট্রেন্ড ছিল। চোখে গাঢ় আইলাইনারের উইংস এ বছর বিরাজ করবে। সঙ্গে মাশকারা দিয়ে নিজের আইল্যাশকেই সুন্দর করে ফুটিয়ে তোলা হবে। ঠোঁটে ওভার ড্র বিগত বছরগুলোয় চললেও এবার তা কমে  নিজের ঠোঁট সুন্দর করে আইলাইনারে এঁকে লাইট ন্যুড রঙের লিপস্টিকে গ্লস ব্যবহার থাকবে। চুলের কাটে আনইভেন লেয়ার আরও বেশি জনপ্রিয় হবে। বড় চুলের পরিবর্তে ছোট চুলের চল এখন বেশি। চুলের স্টাইলের ক্ষেত্রেও মিনিমালিজম চোখে পড়ার মতো থাকবে।
রাজিয়া সুলতানা
রূপবিশেষজ্ঞ, রাজিয়া’স মেকওভার

ঠোঁটে থাকবে ওমরে ইফেক্ট

নতুন বছরে নো মেকআপ লুকেই একদম ম্যাট ফিনিশের বদলে একটু ওয়েট বা গ্লসি লুক দেখা যাবে; যা মেকআপ, চুলের স্টাইল সব ক্ষেত্রেই থাকবে। চোখের সাজে খুব বেশি গ্লিটারি বা স্মোকি ভাব এ বছর থাকবে না। ঠোঁটের নতুন ট্রেন্ড হবে গাঢ় লিপলাইনার দিয়ে এঁকে ভেতরে হালকা শেডের লিপস্টিক দিয়ে ভালোমতো ব্লেন্ড করা। এতে ঠোঁটে একটা ওমরে ইফেক্ট আসবে। এ ছাড়া ন্যুড মেকআপে রেড লিপস্টিক থাকবে সব সময়। চুলের কাটে আন ইভেন কাটের জনপ্রিয়তা আরও বাড়বে। যার মধ্যে আছে পিক্সি কাট, মেসি লেয়ার, আনেইভেন লেয়ার ধরনের কাট। চুলের স্টাইলিংয়ে রিবন্ডিংয়ের চল বেশ কিছু বছর থেকেই কমে কেরাটিন, বোটক্সের জনপ্রিয়তা বেড়েছে। এ বছর যা আরও বাড়বে।
শোভন সাহা
রূপবিশেষজ্ঞ, শোভন মেকওভার

বাড়ছে বোটক্সের চাহিদা

নো মেকআপে লুকেও এসেছে পরিবর্তন। আরও মিনিমালিজম মেকআপ হচ্ছে এখন। এ বছর পাকিস্তানি মেকআপ ট্রেন্ড দেখা যেতে পারে। বছরের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত চোখের সাজে আসবে পরিবর্তন। লিপ টিন্ট ও লিপ ফিলারের জনপ্রিয়তা গত বছর বেশ ছিল। এ বছর তা আরও বাড়বে বলেছেন রূপবিশেষজ্ঞরা। ব্লাশনের ব্যবহার থাকবে বিগত বছরের মতো। টিন্ট ব্লাশ সঙ্গে হাইলাইটার তো আছেই। ত্বকের যত্নে হাইড্রা ফেসিয়ালের নাম গত বছর সবখানে ছিল আলোচনায়। তরুণী থেকে শুরু করে সব বয়সির ত্বককে হাইড্রেট রাখতে এ বছরও থাকবে এর দাপট। চুলের যত্নে কেরাটিন থেকেও গত বছর বোটক্সের চাহিদা ছিল। এ বছর তা আরও জনপ্রিয়তা পাবে।
শারমিন কচি
রূপবিশেষজ্ঞ, বিন্দিয়া

ঝোঁক বাড়বে হেয়ার কালারে

২০২৩ সালে দাপটের সঙ্গে চলেছে নো মেকআপ লুক। নতুন বউ থেকে শুরু করে সবার মধ্যেই এ ট্রেন্ড। তবে এ বছর এতেও দেখা মিলবে বৈচিত্র্য। গত বছরের শেষের দিক থেকে এখন পর্যন্ত নো মেকআপে লুকে যোগ হয়েছে আরও বেশি ডিটেইলিং; যার ফলে মেকআপ অনেক বেশি ফ্লোলেস লাগে দেখতে। এ বছর চুলের কালারে দেখা যাবে ভিন্নতা। পিকাবু কালারের প্রতি ঝোঁক বাড়বে তরুণীদের। এ ছাড়া চুলে হাইলাইট তো আছেই। অন্যদিকে উজ্জ্বল রঙ পছন্দ করেন না যারা তাদের স্যাটেল রঙে চুল রাঙাতে দেখা যাবে।
ফারজানা রুমি
রূপবিশেষজ্ঞ, জারা’স বিউটি সেলুন

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা