× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্টেট ইউনিভার্সিটিতে নেট জিরো ফেস্টিভ্যাল

সাহিদা আক্তার

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৬ পিএম

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও দেজুয়ানের মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও দেজুয়ানের মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের খাদ্য প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা বিভাগ এবং দক্ষিণ কোরিয়ার দেজুয়ান নামক স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে ২৩-২৪ জানুয়ারি স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো নেট জিরো ফেস্টিভ্যাল।

দুই দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও দেজুয়ানের মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়। স্টেট ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন উপাচার্য (মনোনীত) প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান এবং দেজুয়ানের পক্ষে সিও মিকিউং। এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আহ্বায়ক খাদ্য প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ শফিউর রহমান।

দ্বিতীয় দিন সকালে পরিবেশবান্ধব বিভিন্ন উপাদান নিয়ে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। যেখানে পরিবেশবান্ধব মোড়ক পরিবেশে বিরূপ প্রভাব কমিয়ে কীভাবে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারে সে সম্পর্কে আলোকপাত করা হয়। এরপর ইউনিভার্সিটির খেলার মাঠে নেট জিরো ফেস্টিভ্যাল ও কোরিয়ান সংস্কৃতি নিয়ে বিনোদনমূলক ও শিক্ষণীয় নানা ধরনের কার্যক্রম করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রারসহ সব বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। এ ছাড়া স্টেট ইউনিভার্সিটিতে এনভায়রনমেন্টাল ক্লাব গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা