× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘বাংলা ভাষায় আমরা এক’ কলকাতা থেকে ঢাকায় ১০ সাইক্লিস্ট

গোলাম কিবরিয়া

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৬ পিএম

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৩ পিএম

ছবি : ভাষা সূত্রের সৌজন্যে

ছবি : ভাষা সূত্রের সৌজন্যে

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পশ্চিমবঙ্গের কলকাতা থেকে সাইকেলে ঢাকা এসে পৌঁছেছেন ১০ ভারতীয়। 'বাংলা কখনও হয় না ভাগ, বাংলা ভাষায় আমরা এক' প্রতিপাদ্য নিয়ে সাইক্লিস্ট দলটি গত ১৫ ফেব্রুয়ারি কলকাতার প্রেস ক্লাব থেকে যাত্রা শুরু করে।

গত শুক্রবার তারা বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করে এবং রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে ফরিদপুর পৌঁছায়। সাইক্লিস্ট দলটির নেতৃত্ব দিচ্ছেন স্বরজিৎ রায়। সোমবার (১৯ ফেব্রুয়ারি) তারা ফরিদপুর থেকে পদ্মা পাড়ি দিয়ে দোহারের মৈনট ঘাট হয়ে ঢাকায় প্রবেশ করেছেন। ঢাকায় তাদের সঙ্গে আরও দুজন শিল্পী যোগ দেবেন।  

বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশন সাইক্লিস্ট দলটিকে সর্বাত্মক সহযোগিতা করছে। বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল বলেন, ২০১২ সাল থেকে প্রতিবছর 'ইন্দো-বাংলা ক্রস বর্ডার ইন্টারন্যাশনাল সাইকেল র‌্যালি' শিরোনামে ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে কলকাতা থেকে ঢাকা আসছেন ভারতীয় সাইক্লিস্টরা। এবারও ২১শে ফেব্রুয়ারিতে তারা ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা