× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শনিবারের হাসি

নাম বিভ্রান্তি

নাহিদ আশরাফ উদয়

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫১ পিএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৩ পিএম

নাম বিভ্রান্তি

ফেসবুকের মার্কেট প্লেস থেকে আমি যখন কোনো প্রোডাক্টের বিজ্ঞাপনে ইনবক্স করি সেখানে অদ্ভুত কারণে আমার নামের প্রথম অংশ Nahid এবং আশরাফের শুধু A আসে। নামটা দেখতে হয় এমন- Nahid A। একসঙ্গে পড়তে গেলে ‘নাহিদা’ মনে হবে।

নাম নিয়ে প্রায়ই বিরাট ঝামেলায় পড়ি। ছেলেদের কোনো প্রোডাক্টের পেজে ইনবক্স করলে আমাকে রিপ্লাই করে, হ্যালো ম্যাম স্যারের চেস্ট সাইজ কত?

আমি গম্ভীরভাবে রিপ্লাই দিই, স্যারেরটা জানি না। আমারটা ৪৪। 

এই রিপ্লাইয়ের পর তাদের জবাব আসে দেরিতে। খুব সম্ভবত আমার আইডিতে ঢুকে চেক করে শিউর হয়, আমি কোন লিঙ্গের মানুষ। তবে আজ জল গড়িয়ে অনেক দূর গেল। একটা পেজের ইনবক্সে অর্ডার দিলাম। তারা রিপ্লাই দিলো, হ্যালো আপু। আমাদের প্রতিনিধি কল দিয়ে অর্ডার কনফার্ম করবে। কাইন্ডলি একটু রিসিভ করুন। আমি ধমক দিতে গিয়েও দিলাম না। মনে হলো ভয়েস শুনলেই তো বুঝবে। আমি বললাম, ঠিক আছে।

১০ মিনিটের মাথায় কল এলো। খুব স্মার্ট উচ্চারণে এক তরুণ কথা বলছে, ‘স্লামালিকুম আপু। পেজে আপনি একটা অর্ডার দিয়েছেন? আপনার অর্ডারটি ছিল...’

 দীর্ঘশ্বাস ফেলে বললাম, জি ভাই আমিই অর্ডার দিয়েছি। ‘... সাহায্য করার জন্য ধন্যবাদ আপু, প্রোডাক্টটি চব্বিশ ঘণ্টার মধ্যে পৌঁছে যাবে ঠিক আপনার দরজার সামনে।’

আমার পিত্ত জ্বলে যায় টাইপ অবস্থা। ভয়েস শুনেও সমানে আপু ডেকে যাচ্ছে! রাগে মাথার  রগ চিন চিন করে উঠল। কী টাইপের জোক এটা? বিষয়টার একটা বিহিত করা দরকার। 

তাদের পেজের নম্বরে সরাসরি কল দিলাম। যিনি ফোন ধরলেন তিনি একজন লাস্যময়ী কণ্ঠের নারী। নারীকণ্ঠ শুনে আমি খানিকটা নমনীয় হলাম। ঠান্ডা মাথায় তাকে পুরো বিষয়টি বুঝিয়ে বললামÑ আপনাদের পেজ থেকে আমাকে আপু ডাকা হচ্ছে। আপনাদের এক প্রতিনিধি তো অর্ডার কনফার্ম করার জন্য কল করে আমার ভয়েস শোনার পরও আমাকে সমানে আপু ডেকে হ্যারাস করেছে। এইটা আনপ্রফেশনাল বিহেভিয়ার। 

তিনি সব কথা মনোযোগ দিয়ে শুনলেন। প্রতিনিধির কল টাইম নোট করলেন। তারপর বললেন- আপনার অভিযোগ আমি বুঝতে পারছি। আমাদের প্রতিনিধির পক্ষ হয়ে আমি অ্যাপোলোজাইস করছি। আমাদের ব্র্যান্ডের CEO মোটেও আনপ্রফেশনালিজম বরদাশত করেন না। আপনাকে ম্যামের পরিবর্তে আপু ডাকা হলো কেন এটা নিয়ে অবশ্যই সংশ্লিষ্ট প্রতিনিধিকে জবাবদিহি করতে হবে। ম্যাম, আবারও ক্ষমাপ্রার্থী আমরা। আর কোনোভাবে সহায়তা করতে পারি ম্যাম?


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা