× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ইথিকস নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪ ১৬:১৭ পিএম

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪ ১৭:১৬ পিএম

আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ইথিকস নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইথিক্যাল ভ্যালুস : ডাইভারসিটি, রেসপেক্ট অ্যান্ড ফেয়ারনেস শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে বুধবার (৩ এপ্রিল)।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুর রহমান। বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি অফিসের উদ্যোগে এ কর্মশালা আয়োজন করা হয়। 

 এ কর্মশালায় প্রফেসর মিজানুর রহমান ইথিকস'র বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এর পাশাপাশি শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের ব্যবহার বিধি, আচরণ, সততা, নিয়মানুবর্তিতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সেই সঙ্গে তার কর্মময় জীবনের বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে কী রকম সম্পর্ক হওয়া উচিত এসব বিষয়েও আলোকপাত করেন। 

ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, শিক্ষক, কর্মকর্তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সেই সঙ্গে সঠিক সময়ে অফিসে উপস্থিত হওয়া কর্তব্য। তিনি তার বিভিন্ন  দেশে শিক্ষকতার অজ্ঞিতা তুলে ধরে সততার সহিত সবাইকে কাজ করার জন্য নির্দেশনা দেন। 

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের ডিরেক্টর, ডিন, বিভাগীয় ও অফিস প্রধানবৃন্দ, বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. মো. সারওয়ার মোর্শেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা