× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এশিয়া ওয়েস্ট রানারআপ সাস্ট গেসফোরসেস

জাহিদ খান

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪ ১২:৪৩ পিএম

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪ ১৩:১৩ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘সাস্ট গেসফোরসেস’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘সাস্ট গেসফোরসেস’

আইসিপিসির এশিয়া ওয়েস্ট ফাইনালে সেকেন্ড রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘সাস্ট গেসফোরসেস’।

দলটির সদস্য হলেন আলফি সানি, এসএইচ রনি ও শাহজালাল সোহাগ। প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে আইআইটি দিল্লির দল SkillIssue ও আইআইটি গুয়াহাটির দল cns_lena_chahiye_tha. এ ছাড়া বাংলাদেশের কোনো দল হিসেবে সপ্তম অবস্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিইউ অ্যাসেন্ডিং।

আলফে সানি বলেন, ‘সমস্যা সমাধানে দক্ষতা প্রদর্শনের এমন আয়োজন বেশি বেশি হওয়া উচিত। এসব প্রতিযোগিতা একদিকে যেমন শিক্ষার্থীদের উৎসাহ জোগায়, তেমন প্রোগ্রামারদের উদ্ভাবনী চিন্তা ও বুদ্ধিমত্তা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

এ প্রতিযোগিতার মাধ্যমে দলগুলো আসন্ন আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালের জন্য কোয়ালিফাই করে যা এ বছরের ১৫-২০ সেপ্টেম্বর কাজাখস্তানের আস্তানায় আয়োজন হবে। আইসিপিসি হচ্ছে বিশ্বের বিশ্ববিদ্যালয়গুলোর কমপিটিটিভ প্রোগ্রামিংয়ের প্রতিযোগিতা।

উল্লেখ্য, মাস দুয়েক আগে ৫০ বিশ্ববিদ্যালয় থেকে ১২০টি দল নিয়ে আয়োজিত ‘সাস্ট সিএসই কার্নিভাল’-এ টেক ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামারদের দল সাস্ট গেসফোরসেস। দেশের জাতীয় পর্যায়ের প্রোগ্রামিং প্রতিযোগিতার আসর ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এনসিপিসি)-এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল অ্যাসেন্ডিং। যেখানে ৬৯টি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭টি দলকে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচন করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা