× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রেমিকার জন্য পুতিনের বিশেষ প্রাসাদ!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ মার্চ ২০২৩ ১৪:৪২ পিএম

আপডেট : ০২ মার্চ ২০২৩ ১৬:১৪ পিএম

প্রেমিকা আলিনা কাবায়েভার জন্য ভ্লাদিমির পুতিনের গড়া প্রাসাদের ভেতরের চিত্র। ছবি : সংগৃহীত

প্রেমিকা আলিনা কাবায়েভার জন্য ভ্লাদিমির পুতিনের গড়া প্রাসাদের ভেতরের চিত্র। ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই ‘প্রেমিকা’র জন্য গোপনে একটি কাঠের প্রাসাদ গড়েছিলেন ভ্লাদিমির পুতিন। সেই প্রাসাদের ভেতরের ছবিই এই প্রথম প্রকাশ্যে এনেছে রাশিয়ার একটি বেসরকারি সংবাদ সংস্থা।

এক একরের বেশি জায়গাজুড়ে বাগান, বিশাল সুইমিং পুল, স্পাসহ কী নেই সেই প্রসাদে। ২০০০ সালের মে মাসে রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করেন পুতিন। তখন তিনি লুডমিলার সঙ্গে দাম্পত্যে। তবে তাতে আলিনা কাবায়েভার সঙ্গে তার সম্পর্কে ছেদ পড়েনি। অলিম্পিক্স সোনা জয়ী প্রাক্তন রিদ্যমিক জিমন্যাস্ট আলিনার জন্যই নাকি সে সময় থেকে প্রাসাদ গড়ছিলেন পুতিন।

অনুসন্ধান সাংবাদিকতার জন্য রাশিয়ায় পরিচিতি পেয়েছে ‘প্রোয়েক্ট।’ সম্প্রতি তাদের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, আলিনার জন্য গড়া ওই গোপন প্রাসাদের ছবি এই প্রথম প্রকাশ্যে এনেছেন তারা।

প্রেমিকা আলিনা কাবায়েভার সঙ্গে ভ্লাদিমির পুতিন 

মস্কো থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে ভালদাই এলাকায় জঙ্গলের ভেতরে রয়েছে কাঠের ওই প্রাসাদ। রুশ অভিজাত এলাকায় ওই প্রাসাদের নিরাপত্তায় মোতায়েন থাকেন পুতিনের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা।

২০১৩ সালে লুডমিলার সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় পুতিনের। প্রোয়েক্টের দাবি, তার আগে থেকেই আলিনার সঙ্গে প্রেম ছিল প্রেসিডেন্টের। তবে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর ওই প্রাসাদে আলিনাকে প্রথমবার নিয়ে যান তিনি।

রিদ্যমিক জিমন্যাস্টের তারকা আলিনা এককালে অলিম্পিক্সের ব্যক্তিগত ইভেন্টে ২টি সোনা জিতেছিলেন। তবে ২০০১ সালে নিষিদ্ধ মাদক সেবনের দায় চাপে তার ওপর। ডোপ পরীক্ষায় ধরা পড়ায় আলিনার ওপর ২ বছরের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। 

৩৯ বছরের আলিনা ৭০ বছরের পুতিনের অন্তত তিন সন্তানের জননী বলে দাবি করেছে প্রোয়েক্ট। ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার পর পুতিনের ঘনিষ্ঠ হিসেবে আলিনার ওপর নিষেধাজ্ঞা জারি করে ব্রিটেন, কানাডা এবং ইউরোপীয় ইউনিয়ন।

২০২০-২১ সালের গ্রীষ্মে নাকি ওই প্রাসাদে একটি কার্টিং ট্র্যাকও তৈরি করিয়েছিলেন পুতিন। আগে সেখানে হেলিপ্যাড ওঠানামার বন্দোবস্ত করা ছিল। 

প্রোয়েক্টের দাবি, প্রেমিকার প্রাসাদে যাওয়ার জন্য নিজস্ব ট্রেন ব্যবহার করেন পুতিন। সেজন্য এই প্রাসাদের কাছে একটি গুপ্ত স্টেশনও গড়া হয়েছে। 

সূত্র : ডেইলি মেইল

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা