× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন সার্কুলারে বেশি বেতন, নিজের পদেই ফের আবেদন নারীর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ মার্চ ২০২৩ ১৫:৫৫ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৩ ১৬:১১ পিএম

কিম্বারলি নগুয়েন। ছবি: সংগৃহীত

কিম্বারলি নগুয়েন। ছবি: সংগৃহীত

একদিন আপনি অফিসে কাজ করার সময় লক্ষ্য করলেন যে আপনার কোম্পানি একটি শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। একই পদে চাকরি করছেন নিজেও। কিন্তু এবারের শূন্য পদে নিয়োগের বেতন আপনার বেতনের চেয়েও বেশি। এমন পরিস্থিতিতে পড়লে আপনি কী করতেন? বসের কাছে গিয়ে নালিশ না পদত্যাগ?

তবে কিম্বারলি নগুয়েন নামের এক নারী ঠিক এ পরিস্থিতিতে পড়েও এমন কিছু করেননি। বরং ওই শূন্য পদেই ফের আবেদন করে বসেছেন। অর্থ্যৎ নিজের পদেই ফের আবেদন করেছেন কিম্বারলি।

২৫ বছর বয়সী কিম্বারলি নগুয়েন একজন ভিয়েতনামী-আমেরিকান কবি ও ইউএক্স রাইটার (পণ্য বিপণন সংক্রান্ত লেখক)। তার এ কোম্পানিই সম্প্রতি তারই পদে নতুন কর্মী নেওয়ার নিয়োগ বিজ্ঞপ্তি দেয় লিংকডইনে।

আর তা দেখেই বিস্মিত হয়ে যান তিনি। এ বিষয়ে গত ৮ মার্চ এক টুইট বার্তায় তিনি লেখেন, বিজ্ঞপ্তিতে ওই শূন্য পদে নিয়োগ প্রাপ্ত ব্যক্তিকে তার বেতনের চেয়েও বাৎসরিক ৩২ হাজার ডলার থেকে ৯০ হাজার ডলার পর্যন্ত বেশি বেতন দেওয়ার কথা বলা হয়েছে। তা দেখে তিনি নিজেই ওই পদে আবেদন করে বসেছেন।

তার এই টুইট বার্তাটি এখন অবধি ১২০ লাখ মানুষ দেখেছেন। এছাড়া প্রায় ১২ হাজার মানুষ তা রিটুইট করেছেন।

এরপর আরো কয়েকটি ফলোআপ টুইট করেন। যেখানে তিনি জানান, বহু আগে থেকেই তিনি আর কোম্পানিতে বেতনের সমতার জন্য কথা বলে আসছেন। তিনি তার ম্যানেজারকেও জানিয়েছিলেন যে তাকে কম বেতন দেওয়া হচ্ছে। কিন্তু তাতে কোনো ভ্রুক্ষেপ করেনি কোম্পানিটি বা তার ম্যানেজারও।

কিম্বরলির পোস্টে তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানান অনেকেই। অনেকে তাকে পদত্যাগ করার কথা বলেন, অনেকেই আবার তাকে আইনী পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা